Site icon suprovatsatkhira.com

রাহুল বাঁচতে চায়: অপারেশনের জন্য আর্থিক সহযোগিতা কামনা

নুরুন্নবী ইমন, সুন্দরবন অঞ্চল প্রতিনিধি : পিতৃ-হারা দরিদ্র পরিবারের মো. আব্দুর রউফ রাহুলের মাথার খুলি অপারেশনের জন্য সমাজের বিত্তবানদের কাছে আর্থিক সহযোগিতা কামনা করছেন তার দরিদ্র পরিবার। মো. আব্দুর রউফ রাহুল(২০) শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নের মৃত আযম আলী গাজীর ছেলে।

রাহুলের পরিবার সূত্রে জানা যায়, ‘রাহুলের পিতা বিগত ৯/১০ বছর পূর্বে মরণ-ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেন। অসহায় পরিবারটির হাল ধরেন রাহুলের বিধবা মা মোছা. ফরিদা খাতুন। রাহুলসহ তার আরেক ভাইকে তাদের মা অন্যের বাড়িতে ঝিয়ের কাজ সহ অন্যের ক্ষেতে খামারে কাজ করে সন্তানদের লালন পালনসহ সংসার পরিচালনা করে আসছিল। অভাবের সংসারে রাহুল বেশি লেখাপড়া করতে পারেনি। মায়ের কষ্ট বুঝতে পেরে সে সংসারের হাল ধরার জন্য অল্প বয়স থেকেই ইট ভাটায় শ্রমিক হিসেবে কাজ শুরু করে।

২০১৯ সালের নভেম্বর মাসে রাহুল বংশীপুর ইটভাটা সরদারের সাথে দেখা করে বাড়ি ফেরার পথে পাতড়াখোলা নামক স্থানে সড়ক দুর্ঘটনার কবলে পড়ে। তাতে সে মারাত্মক ভাবে জখম হয়। সড়ক দুর্ঘটনায় রাহুলের বুক, চোখ ও মাথায় মারাত্মক ক্ষত হয়। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সকল প্রকার পরীক্ষা শেষে জানা যায়, মাথায় রক্ত জমাট বেঁধেছে। এ কারণে অপারেশনের মাধ্যমে তার মাথার খুলি খুলে রাখা হয়। সে সময়ে রাহুলের চিকিৎসা ও অপারেশনে তার মা ধার দেনা করে প্রায় ২ লক্ষাধিক টাকা ব্যয় করে।

এরপর ৩/৪ মাস পরে অপারেশনের মাধ্যমে মাথার খুলি স্থাপনের পরামর্শ দেন ডাক্তার। এরমধ্যে দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে টাকা জোগাড় করতে বিলম্ব হয়। ফলে ডাক্তার অপারেশন করতে অপরাগতা প্রকাশ করেন। এমতাবস্থায় রাহুলের মাথার খুলি স্থাপনের জন্য পুনরায় অপারেশনের জন্য ১ লক্ষ ৫০ হাজার টাকা ব্যয় হবে বলে জানিয়েছেন ডাক্তার। দ্রæত অপারেশন না করলে ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

গরিব, অসহায় পরিবারটি বর্তমানে নিরুপায় হয়ে সরকারি, বেসরকারি দাতা সংস্থা, এনজিও প্রতিষ্ঠানসহ সমাজের বিত্তবানদের আর্থিক সহযোগিতা কামনা করছেন অসহায় পরিবারটি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version