Site icon suprovatsatkhira.com

মুন্সিগঞ্জে ২১ টি ভারতীয় গরু আটক

জি এম মাসুম বিল্লাহ, মুন্সীগঞ্জ (শ্যামনগর) প্রতিনিধি : শ্যামনগরের মুন্সিগঞ্জ ইউনিয়নের মথুরাপুর গ্রামে অভিযান চালিয়ে ২১ টি ভারতীয় গরু আটক করেছে থানা পুলিশ। রবিবার (২৬ জুলাই) দুপুর ১২টার দিকে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে ১০ লক্ষাধিক টাকা মূল্যের ওই ২১ টি ভারতীয় গরু আটক করা হয়। তবে কাউকে আটক করতে পারেনি পুলিশ। শ্যামনগর থানার ওসি নাজমুল হুদা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘সুন্দরবনের ভিতর দিয়ে গরু পাচার হচ্ছে এমন গোপন সংবাদ জানতে পেরে পুলিশের একটি দল অভিযান চালিয়ে গরুগুলি আটক করে। এ ঘটনায় শ্যামনগর থানায় মামলা হয়েছে’। তবে স্থানীয়রা বলছেন, কোরবানি ঈদকে পুঁজি করে গরু পাচারকারীরা সক্রিয় হয়ে উঠেছেন।

স্থানীয় বাসিন্দা কালাম জানান, ‘ভারতীয় গরু পাচারকারীরা গোলাখালী গ্রামে সিয়ামউদ্দীন গাজীর পুত্র জামুর মাধ্যমে সুন্দরবনের ভিতর দিয়ে ভারতীয় গরু পাচার করে বাংলাদেশ সিমান্তে নিয়ে আসে। সরকার কোরবানির ঈদে যাতে দেশীয় গরু খামার মালিকরা ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য ভারত থেকে গরু আমদানি নিষিদ্ধ ঘোষণা করেছেন। কিন্তু শ্যামনগর সীমান্তে ভারতীয় পাচারকারী চক্র থেমে নেই। স্থলপথে প্রতিক‚লতা এড়াতে সংঘবদ্ধ পাচারকারীচক্র সুন্দরবনের ভিতর দিয়ে অহরহ ভারতীয় গরু বাংলাদেশে পাচার করে নিয়ে আসছে। চলতি মাসের ৭ তারিখে অপর একটি অভিযানে শ্যামনগর থানা পুলিশ ৮ লক্ষাধিক টাকা মূল্যের ১৩টি ভারতীয় গরু সুন্দরবনের ভিতর দিয়ে পাচার করে নিয়ে আসার সময় আটক করে।

এ ঘটনায় পুলিশ ১৪ পাচারকারীর বিরুদ্ধে থানায় মামলা করে’। নীলডুমুর-১৭, বিজিবি কমান্ডিং অফিসার (সিও) লে. কমান্ডার মিল্টন কবির বলেন, ভারতীয় গরু পাচার বন্ধে সুন্দরবনে বিজিবি টহল জোরদার করা হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version