Site icon suprovatsatkhira.com

তালায় ফেসবুকে শিক্ষক আবুল কাশেমের পাঠদান অব্যহত

তালা প্রতিনিধি : তালায় মোবাইলে ও ফেসবুকে পাঠদান অব্যাহত রেখেছেন প্রাথমিকের শিক্ষক আবুল কাশেম সরদার। তিনি সাতক্ষীরার তালা উপজেলার হাজরাকাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।  তিনি একজন স্বেচ্ছাসেবক হিসেবে জনসচেতনতা সৃষ্টির লক্ষে লিফলেট বিতরণ, খেলার মাঠে তরুণদের উদ্দেশ্যে করোনা প্রতিরোধে বক্তব্যদান, তাছাড়া নিজস্ব অর্থায়নে গরিব অসহায় শিক্ষার্থীদের ও কর্মহীন মানুষের মাঝে নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান করেন। করোনাকালীন শিক্ষার্থীদের খোঁজ খবর নেওয়া ও সংসদ টিভিতে ঘরে বসে শিখি পাঠদান দেখতে উদ্বুদ্ধকরণে নিয়মিত হোম ভিজিট করেন।

শিশুদের লেখাপড়া চলমান রাখার প্রয়োজনীয়তা উপলব্ধি করে তিনি শিক্ষার্থীদের মোবাইল ফোনে পড়ানো ও পরামর্শদান কার্যক্রম অব্যাহত রেখেছেন। তার ফেইসবুক আইডিতে নিয়মিত ক্লাস নিচ্ছেন তিনি। প্রতিনিয়ত তিনি মোবাইল ফোনে শিক্ষার্থীদের সাথে যোগাযোগ রক্ষা করছেন। শিক্ষার্থীদের লেখাপড়ার অগ্রগতিসহ স্বাস্থ্যবিধি সম্পর্কে প্রয়োজনীয় পরামর্শ দিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে হাজরাকাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ইমা খাতুন জানায়, আবুল কাশেম স্যার আমাদের সাথে নিয়মিত যোগাযোগ রাখেন, ভিজিটে আসেন ও মোবাইল ফোনে পড়ান। শিক্ষক মো. আবুল কাশেম সরদার বলেন, এগুলো আমি ব্যক্তিগত দায়বদ্ধতা ও নৈতিক দায়িত্ববোধ থেকেই করে থাকি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version