Site icon suprovatsatkhira.com

তালায় খেয়াঘাট ইজারা নেয়ার পরেও দখলে যেতে পারছে না ইজারার গ্রহীতা: জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা

সুমন কর্মকার, মাগুরা (তালা) প্রতিনিধি: সরকারের নিকট থেকে আগামী ১৪২৭ সালের জন্য নিয়ম অনুযায়ী তালার মাগুরা গ্রামের প্রদীপ বিশ্বাস ইজারা গ্রহণ করলেও খেয়াঘাট দখলে যেতে পারছে না। এ ব্যাপারে তিনি সাতক্ষীরা জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন।

প্রদীপ বিশ^াস জানান গত ১৪২৬ সালের জন্য তালার চরগ্রামের কানু নামে এক ব্যক্তি সরকারের নিকট থেকে এই খেয়াঘাট ইজারা পায়। যা নিয়ম অনুযায়ী ১৪২৬ সালের চৈত্র মাসে শেষ হয়। বছর শেষে সরকার পরবর্তী বছর ১৪২৭ সালের জন্য দরপত্র আহবান করে। সে মোতাবেক তালা উপজেলার মাগুরা গ্রামের কৃষ্ণ পদ বিশ্বাসের পুত্র প্রদীপ বিশ্বাস সর্বোচ্চ ১ লক্ষ ১১ হাজার টাকায় ইজারা পায়। কিন্তু প্রশাসনিক জটিলতার কারণে গত তিন মাস যাবত সরকার প্রদীপ বিশ্বাসকে ইজারার কোন চিঠি পত্র না দেওয়ায় প্রদীপ বিশ্বাস প্রশাসনের দারস্ত হন।

অবশেষে তালা উপজেলা সহকারী কমিশনার ভূমি (এ সি ল্যান্ড) খন্দকার রবিউল ইসলাম গত ৮/৭ ২০২০ তারিখে ৩১.৪৪.৮৭০০.০৯০.০৮.০১৪.২০. নন্বর স্বারকে প্রদীপ বিশ্বাসকে আগামী ১৪২৭ সাল তথা আগামী ১ বছরের জন্য ইজারা প্রদান করেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য খলিষখালী ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে নির্দেশ দেন।

সে অনুযায়ী ভূমি কর্মকর্তা অরুন কুমার পাল গত ৮/৭/২০২০ ইং তারিখে ১৩৪ নং স্বারকে ইজারাদার প্রদীপ বিশ্বাস কে ইজারা বুঝিয়ে দিতে গেলে ঘাটে দখলে থাকা কানুর পক্ষ নিয়ে একটি স্বার্থনেষী মহল লাঠিসোটা নিয়ে প্রদীপ বিশ্বাস কে বাধা দেয় এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে এক পর্যায়ে প্রদীপ বিশ্বাসকে বের করে দেয়।

এ ঘটনায় প্রদীপ বিশ্বাস তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও তালা উপজেলা সহকারী ভূমিকে অবহিত করেছেন বলে এ প্রতিবেদককে জানান। এ ব্যাপারে বিশ্বাস মাননীয় জেলা প্রশাসক মহাদয়ের তদন্ত পূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য দাবি জানিয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version