Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরায় জব্দকৃত ৬৫৫ বস্তা গম আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে বণ্টনের নির্দেশ দিলেন বিচারক

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় সম্প্রতি ডিবি পুলিশের অভিযানে জব্দকৃত ৬শ’ ৫৫ বস্তা গম আম্পান কবলিত ৪ টি ইউনিয়নসহ ক্ষতিগ্রস্ত এলাকায় বিতরণের নির্দেশ দিয়েছে সাতক্ষীরার সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক শেখ মফিজুর রহমান। রোববার (০৫ জুলাই) ভার্চুয়াল আদালতের শুনানি শেষে সোমবার (০৬ জুলাই) দুপুরে তিনি এ আদেশ দেন।

উল্লেখ্য, গত ২৫ জুন সাতক্ষীরা ডিবি পুলিশের এস আই হুসাইন মোস্তফা আলম ৬শ’ ৫৫ বস্তা গম জব্দ তালিকা মূলে জব্দ করেন। পরবর্তীতে কালিগঞ্জ থানায় (২৬ জুন) সাধারণ ডায়েরি নং ১৬৪৫, ফৌ: কা: বিধি ৫৪ ধারা মোতাবেক আসামি শহীদুল ইসলাম, আব্দুল গণি, লিয়াকত সরদার এবং আবু খালেক কারিগরদের গ্রেফতার করে আদালতে হাজির করেন।

এরপর দুর্নীতি দমন কশিমন গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে পেনাল কোডের ৪০৯/৪২০/৪৬৮/৪৭১/৪৭৭/(ক)/১০৯ তৎ সহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা মোতাবেক গত ২৭ জুন মামলা দায়ের করেন। বিজ্ঞ পিপি (দুদক) গত ২৯ জুন আসামিদের ওই মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করলে ৩০ জুন ভার্চুয়াল শুনানীঅন্তে মঞ্জুর করা হয়। আলামত যেহেতু পচনশীল দ্রব্য সেহেতু তা নষ্ট না করে জনকল্যাণে ব্যবহার করা সমীচীন বলে আবেদনে উল্লেখ করা হয়। বিচারক নথি পর্যালোচনা শেষে সম্প্রতি সুপার সাইক্লোন আম্পান ঝড়ে সাতক্ষীরায় দারুন ক্ষতিগ্রস্ত হওয়ায় জব্দকৃত আলামতের ব্যবহার/প্রয়োগ সুনিশ্চিত করতে ৫ কেজি নমুনা স্বরুপ রেখে বাকি গুলো আম্পানে ক্ষতিগ্রস্ত দুর্গত এলাকা শ্যামনগর উপজেলার কাশিমাড়ী, কালিগঞ্জের কৃষ্ণনগর, আশাশুনি সদর ও আশাশুনির আনুলিয়া ইউনিয়নের মানুষের মাঝে বণ্টনের লক্ষে জেলা পুলিশকে দায়িত্ব দেন।

সাতক্ষীরা জেলা পুলিশ বর্ণিত ৪ টি ইউনিয়নের ক্ষতিগ্রস্ত জনগণের মাঝে বণ্টন শেষে আদালতকে একটি বণ্টন প্রতিবেদন দাখিল করার জন্যও ওই আদেশে বলা হয়েছে। একই সাথে আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সুপার সাতক্ষীরা, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়, খুলনা ও বিজ্ঞ পিপি দুদক বরাবর প্রেরণ করার জন্য বলা হয়। উক্ত ভার্চুয়াল শুনানিতে এ সময় অংশ নেন দুদকের পিপি অ্যাড. মোস্তফা আসাদুজ্জামান দিলু ও জেল সুপার।

এর আগে গত ২৮ মে ৮শ’ ১৭ বস্তা জব্দকৃত গম আম্পান ক্ষতিগ্রস্ত এলাকায় বিতরণের নির্দেশ দেন সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান। নির্দেশনা মোতাবেক সাতক্ষীরা জেলা পুলিশ সুষ্ঠুভাবে ওই গম ক্ষতিগ্রস্ত এলাকার মানুষের মাঝে বিতরণ করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version