Site icon suprovatsatkhira.com

জলাবদ্ধতা নিরসনে শুরু হয়েছে চোমরখালী গ্রামে পাকা ড্রেন নির্মাণের কাজ

খলিষখালী (পাটকেলঘাটা) প্রতিনিধি : পাটকেলঘাটার খলিষখালী ইউনিয়নের চোমরখালীতে জলাবদ্ধতা নিরসনে পাকা ড্রেন নির্মাণের কাজ শুরু হয়েছে। মঙ্গলবার (০৭ জুলাই) সরেজমিনে গিয়ে দেখা যায়, খলিষখালী ইউনিয়নের ওয়ার্ড চোমরখালী গ্রামের কাদের মাস্টারের বাড়ি থেকে মেইন রাস্তার বটতলা পর্যন্ত ৩৭০ ফুট ও আ: রাজ্জাকের বাড়ি হতে আরশাদ আলির দোকান পর্যন্ত ২৭০ ফুট উক্ত ড্রেন নির্মাণ করা হচ্ছে। ইতিমধ্যে ১৪০ ফুট পাকা ড্রেনের কাজ শেষ হয়েছে।

এলাকাবাসী জানায়, চোমরখালী গ্রামে বর্ষা মৌসুমে জমাট বাধা পানি সরবরাহের জন্য বাড়ি গুলোর স্থায়ী জলাবদ্ধতার হাত থেকে বাঁচিয়েছেন খলিষখালীর ইউপি চেয়ারম্যান মোজাফফর রহমান। একটু বৃষ্টি হলেই বাড়ি ঘরে পানি উঠে যেত। এখন আমরা এ জলাবদ্ধতার হাত থেকে রক্ষা পাব। এ ব্যাপারে স্থানীয় বাসিন্দা আব্দুল মালেক মোড়ল বলেন, আমার বাড়ির সামনে রাস্তাটি দিয়ে কোন পানি সরবরাহের ব্যবস্থা ছিল না। যার জন্য বর্ষার মৌসুম এলেই আমাদের উঠানে পানি উঠে যেত। এখন চেয়ারম্যান এ ড্রেনেজ ব্যবস্থা করায় আমরা জলাবদ্ধতার হাত থেকে রক্ষা পাব।

এজন্য চেয়ারম্যান মোজফফর রহমানকে আমি সাধুবাদ জানাই। মাস্টার আব্দুল কাদের বলেন, এ ড্রেনেজ ব্যবস্থা করায় যেন শহর শহর লাগছে। আমরা অনেকদিন ধরে জলাবদ্ধতায় ভুগছি। এ রাস্তার পাশ দিয়ে একটা ড্রেনেজ ব্যবস্থা খুবই দরকার ছিল। প্রতি বছর পানি সরবরাহের পথ না থাকায় মারাত্মক জলাবদ্ধতা দেখা দেয়। এতে স্বাস্থ্য ঝুঁকির সম্ভাবনা থাকে। চেয়ারম্যানের এ মহতী উদ্যোগে আমরা সত্যি আনন্দিত। এ বিষয়ে ইউপি চেয়ারম্যান সাংবাদিক মোজফফর রহমান বলেন, একটু বৃষ্টি হলেই বাড়ি ঘরে পানি উঠছে। পানি নিষ্কাশনের পথ না থাকায় জনভোগান্তি চরমে পৌঁছেছে। মানুষের দুর্ভোগ কমাতে চোমরখালী গ্রামের দুটি রাস্তায় ৬৪০ ফুট পাকা ড্রেন নির্মাণ কাজ শুরু করেছি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version