Site icon suprovatsatkhira.com

জমি লীজ নিয়ে মাছ চাষ করার পরেও বিভিন্ন দপ্তরে মিথ্যা অভিযোগ, ইউএনওর সরেজমিন পরিদর্শন

স্টাফ রিপোর্টার: কলারোয়ায় জমির মালিক প্রকৃত মালিকদের নিকট থেকে শর্ত মোতাবেক জমি লীজ নিয়ে মাছ চাষ করে আসার পর হঠাৎ একটি মহল স্থানীয় কৃষকদের খেপিয়ে তুলে এলাকার শান্তিপূর্ণ পরিবেশ বিনষ্ট করার চেষ্টা চালিয়ে আসছে। তারা প্রশাসনের বিভিন্ন দপ্তরে মিথ্যা অভিযোগ দিয়ে ঘের মালিকদের হয়রানি ও চলতি মৌসুমে ঘের করতে বাঁধা দেয়া চেষ্টাও অব্যহত রেখেছে।
উপজেলার বসন্তপুর বিলে এ ঘটনা ঘটে আসছে। লিখিত স্টাম্পে সহি স্বাক্ষার থাকার পরও স্থানীয় ওই কুচক্রী মহলটি একের পর এক মনগড়া ও ভিত্তিহীন খবরও প্রচার করে আসছে।
গতকাল সকালে উপজেলার জয়নগর ইউনিয়নের বসন্তপুর গ্রামের দক্ষিণ পাশে বসন্তপুর বিল সংলগ্ন মাছের ঘেরে যেয়ে দেখে যায় ঘের ছাড়া প্রায় আধাকিলোমিটার দুরে সরকারী খাল আছে। খালটি বিলের সাথে সংযুক্ত নয়। তবে ঘের লাগোয়া কাঁচা রাস্তার উপর একটি কালভার্ট থাকলেও সেটি কোন কাজে আসে না। এমতাবস্থায় সরকারি খালে বাঁধ দিয়ে মাছ চাষ করা হচ্ছে এমন অভিযোগ উত্থাপন করায় গত সোমবার দুুপুরে কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী জেরিন কান্তা সরেজমিন পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি জানান, ঘের ছাড়া সরকরি খাল অনেক দুরে। ব্যক্তি মালিকনা জমির উপর দিয়ে খাল খনন করা সম্ভব নয়। তবে ব্রীজটি সরকারি হওয়ায় সেটা বন্ধ না করে নেট বা পাটা দিয়ে পানির প্রবাহ স্বাভাবিক রাখা যেতে পারে বলে মতামত ব্যক্ত করেন।
এদিকে ঘের মালিক মো: নজরুল ইসলামের ছোট ভাই ডাক্তার মেহেরুল্লাহকে নিয়ে ওই কুচক্রী মহলটি নানা ষড়যন্ত্র করে তার মানহানি ঘটনানোর চেষ্টাও করেছে। ঘেরের সাথে তার কোন সম্পৃক্ততা না থাকার পরও ডাক্তার মেহেরুল্লাহ ক্লিনিক মালিক, কর্মস্থলে থাকেন না, ঢাকায় অবস্থান করেন এমন মর্যাদাহনিকর খবর প্রচারে বিষ্ময় প্রকাশ করেছেন এলাকার সুধী সমাজ।
আলাপকালে এলাকাবসি জানায়, বসন্তপুর গ্রামের ফারুক, মাহাবুবসহ তাদের পক্ষের লোকজন এলাকার শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করার জন্য হাতে গোনা কিছু লোভী ব্যক্তিদের ম্যানেজ করে ঘেরের বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে।
স্থানীয় জয়নগর ইউনিয়নে আ.লীগের সভাপতি মাষ্টার আজিজুর রহমান জানান, বিষয়টি এখন মিমাংসার পথে। তার পরে বসন্তপুরের জামায়াত শিবিরের কেডাররা ঘেরকে সামনে রেখে এলাকায় সংঘর্ষ সৃষ্টির জন্য হণ্যে হয়ে গেছে। তারা ডাক্তার মেহেরুল্লাহর চরিত্র হনননেরও চেষ্টা করছে। ঘের নিয়ে জমির মালিকদের নিয়ে কয়েকরার বসাবসি হয়েছে। সবাই মানতে চাইলেও সাবেক মেম্বর মাহাবুব, প্রভাষক ফারুক গংরা জমির মালিকদের দাবি মানতে চায় না।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version