Site icon suprovatsatkhira.com

কৃষ্ণনগরে পুলিশ সুপারের উদ্যোগে আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে আটা বিতরণ

জামাল উদ্দিন, কৃষ্ণনগর (কালিগঞ্জ) প্রতিনিধি : কালিগঞ্জে পুলিশ সুপারের উদ্যোগে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের মাঝে গমের আটা বিতরণ করা হয়েছে। সোমবার (১৩ জুলাই) সকালে উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নে ৮শ’ ৯ জনের মধ্যে ১০ কেজি হারে এ আটা বিতরণ করা হয়। সূত্র জানায়, কাজের বিনিময় খাদ্য কর্মসূচি (কাবিখা) প্রকল্পের আটককৃত গম আদালতের নির্দেশনা অনুযায়ী বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, গত ৫ জুলাই ভার্চুয়াল শুনানি শেষে ৬ জুলাই দুপুরে সাতক্ষীরার সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক শেখ মফিজুর রহমান সাতক্ষীরা ডিবি পুলিশের অভিযানে জব্দকৃত ৬শ’ ৫৫ বস্তা গম আম্পান কবলিত এলাকার ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে বিতরণের নির্দেশ দেন। আদালতের নির্দেশ অনুযায়ী ও সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (পিপি এম বার) এর উদ্যোগে জেলার বিভিন্ন এলাকার সুপার সাইক্লোন আম্পানে অপেক্ষাকৃত বেশি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে বিতরণের অংশ হিসেবে কৃষ্ণনগর ইউনিয়নের ক্ষতিগ্রস্ত জনগণের মাঝে বিতরণ করেন।

আটা বিতরণকালে কালিগঞ্জে সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হুসেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম আজিজুর রহমান, কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান আকলিমা খাতুন লাকি, কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক শেখ শাওন আহমেদ সোহাগ, চেয়ারম্যান কন্যা সাফিয়া পারভীন, ইউপি সদস্য নজরুল ইসলাম, শ্যামলী রাণী, ফজলুল হক, জবেদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: কালিগঞ্জ উপজেলার সাতটি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে রাস্তার কাজ না করেই বরাদ্দকৃত গম পাচারের উদ্দেশ্যে ট্রাকে ভরে গত ২৫ জুন কালিগঞ্জ খাদ্য গুদাম থেকে সাতক্ষীরার দিকে নিয়ে যাচ্ছিল। এ সময় সাতক্ষীরার বাঁকাল এলাকা থেকে একটি ট্রাক ও পাটকেলঘাটার গোডাউন থেকে আরেকটি ট্রাকের মোট ৬শ’ ৫৫ বস্তা গম জব্দ করা হয়। সরকারি গম ক্রয় করেন পাটকেলঘাটার মুকুন্দ ফ্লাওয়ার অ্যান্ড ডাউল মিলের মালিক গোবিন্দ সাধু। সরকারি গম পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ কালিগঞ্জের তারালি ইউনিয়নের ৮নং ওয়ার্ড মেম্বর শহিদুল ইসলাম, আবদুল খালেক ঘরামি, লিয়াকত আলী ও আবদুল গনিকে আটক করে। এছাড়াও দু’জন পালিয়ে যায়। পরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সদর থানায় মামলা দায়ের করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version