Site icon suprovatsatkhira.com

কলারোয়ার চন্দনপুরে মিতা ব্রিকস্রে বিরুদ্ধে এলাকাবাসীর সড়ক অবরোধ

কলারোয়া প্রতিনিধি : কলারোয়ায় ইটভাটার (মিতা ব্রিকস্) বিরুদ্ধে সড়ক অবরোধ করেছে পথচারিসহ স্থানীয় জনতা। অভিযোগ উপজেলার চন্দনপুরের মিতা ব্রিকসের মাটি টানা ট্রাক্টরে ইটের সোলিং রাস্তা নষ্ট হয়ে যাওয়ায় চলাচলে ভোগান্তি পোহাচ্ছে মানুষ। স্থানীয় গ্রামবাসী ও পথচারীরা গতকাল রবিবার বিকালে মিতা ব্রিকসের সামনে এ রাস্তা অবরোধ কর্মসূচী পালন করে। অবরোধ কারীদের দাবি আগামীকালই ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামতের পাশাপাশি রাস্তাটি সংস্কার ব্যবস্থা করে কলারোয়া টু চান্দুড়িয়া সড়কের পথচারীদের নির্বিঘেœ চলাচল নিশ্চিত করতে হবে। না হলে আগামীকাল থেকে ভাটার সমস্ত কার্যক্রম বন্ধ করে দেয়ার ঘোষণা দেন এলাকাবাসী।

উল্লেখ্য কলারোয়ার চন্দনপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মাঝেরপাড়া গ্রামের তাইজুল ইসলামের বাড়ির সামনে থেকে হান্নানের বাড়ির মোড় পর্যন্ত আধা কিলোমিটার ইটের সোলিং রাস্তা স্থানীয় মিতা ব্রিকস্ (ইট ভাটার) মাটি টানা ট্রাক্টরের কারণে নষ্ট হয়ে গেছে বলে স্থানীরা দাবি করে আসছে। শনিবার (৪ জুলাই) খোঁজ নিয়ে দেখা গেছে, চন্দনপুরের মিতা ব্রিকস্রে মাটি টানা ট্রাক্টরে করে ৩নং ওয়ার্ডের ফজলু, বাইজিত, সিরাজের পুকুর থেকে ৮/৯টি বড় বড় ট্রাক্টরে করে ইউনিয়ন পরিষদের ইটের সোলিং রাস্তা দিয়ে প্রতিদিন মাটি ইটভাটায় নিয়ে যাচ্ছে।

ফলে রাস্তার ইট উঠে বড় বড় গর্তে পরিণত হয়েছে। এছাড়া ওই মিতা ব্রিকস্ ইট ভাটাটি চন্দনপুর এলজিইডি সরকারি রাস্তার পাশে হওয়ায় প্রতিনিয়ত ট্রাক্টর দিয়ে মাটি আনা নেয়া করায় প্রায় ২/৩ কিলোমিটার রাস্তায় কাদা জমে রয়েছে। এতে করে ওই রাস্তায় প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। বর্তমানে রাস্তাটিতে কাদা জমে রয়েছে।

সেই সাথে রোদের সময় কোন পথচারী, ভ্যান, মোটরসাইকেল, ট্রাক ও পিকাআপ ওই রাস্তা দিয়ে গেলে ধুলা উড়ে জামা কাপড় নষ্ট হয়ে যাচ্ছে। আবার বৃষ্টিতে কাদা জমে ¯িøপিং হচ্ছে। এতে করে রাস্তায় যাতায়াতে চরম ভোগান্তিতে পড়ছেন জনসাধারণ। এ বিষয়ে এলাকাবাসী ইটভাটা মালিক ও পুকুর মালিকদের বিরুদ্ধে জেলা ও উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version