Site icon suprovatsatkhira.com

আশাশুনি উপজেলা পরিষদে রুপান্তরের ‘কন্টাক্টলেস হ্যান্ড ওয়াশ স্টেশন’ হস্তান্তর

নিজস্ব প্রতিনিধি : মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে বারবার হাতে দেওয়ার প্রয়োজনীয়তা উপলব্ধি করে আশাশুনি উপজেলা পরিষদে ‘কন্টাক্টলেস হ্যান্ড ওয়াশ স্টেশন’ হস্তান্তর করেছে রুপান্তর। বৃহস্পতিবার (০২ জুলাই) দুপুরে আশাশুনি উপজেলা পরিষদের সিঁড়ির পাশে স্থাপিত এ যন্ত্রটি গ্রহণ করে আনুষ্ঠানিকভাবে হাতের ছোঁয়া ছাড়াই নিজে হাত ধুয়ে শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা।

এ সময় তিনি বলেন, ‘করোনা প্রতিরোধে মাস্ক ব্যবহার, সামাজিক দুরত্ব মেনে চলতে বলার পরেও জনগণ বিষয়টিকে এখনও শত ভাগ মানছে না। তাই আসুন করোনা প্রতিরোধ করি নিজের পরিবার থেকে। আমাদের পরিবারের লোকজন মাস্ক ব্যবহার করব, অন্যের থেকে সামাজিক দুরত্ব বজায় রেখে চলব এবং সাবান দিয়ে বারবার হাত ধুয়ে ভাইরাসের জীবাণুর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলব। আপনি করা শুরু করেন দেখবেন আপনার পাশের বাড়ির লোকজন করতে শুরু করেছেন। আমাদের এভাবেই এগিয়ে চলতে হবে। আর প্রয়োজন না হলে বাড়ি থেকে বের হওয়ার দরকার নেই’।

এ সময় আশাশুনি প্রেসক্লাবের সভাপতি জিএম আল ফারুক, সাবেক সভাপতি জিএম মুজিবুর রহমান, এসএম আহ্সান হাবিব, সাধারণ সম্পাদক সমীর রায়, রুপান্তরের ব্যবস্থাপক ইমরান হাসান, ইঞ্জি. সুজিত কুমার ভৌমিক, রবিউল ইসলাম বাবু, তনুশ্রী মল্লিক, আসাদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, হাত ধোয়া যন্ত্রটির নীচের অংশে পা দিয়ে চাপ দিলে প্রথমে হ্যান্ড ওয়াশ লিকুইড বের হবে আবার অন্য একটি প্যাডেল আছে যেটা পা দিয়ে চাপ দিলে হাতের ছোঁয়া ছাড়াই পানি এসে পড়লে তা দিয়ে হাত ধোয়া শেষ হবে। রুপান্তর নিজস্ব প্রযুক্তি দিয়ে প্রায় সাত হাজার টাকা ব্যয়ে করে এ যন্ত্রটি তৈরি করেছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version