Site icon suprovatsatkhira.com

আশাশুনির মহেশ্বরকাটি মৎস্য সেটে সমন্বিত মতবিনিময় সভা

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার বৃহত্তর মৎস্য সেট ‘মহেশ্বরকাটি মৎস্য সেট’-এ সম্মিলিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুর ১২ টা থেকে ২ টা পর্যন্ত এ সভা অনুষ্ঠিত হয়।
মহেশ^রকাটিতে পাশাপাশি অবস্থিত দু’টি মৎস্য সেটের উদ্যোগে একই স্থানে একই সাথে সেট মালিক, আড়ৎদার ও ব্যবসায়ীদের নিয়ে প্রথম বারের মত মতবিনিময় সভা অনুষ্ঠিত হলো। পূর্বপাশের সেটের মাছ চান্নিতে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, সাতক্ষীরা ফিসের সত্ত¡াধিকারী আব্দুল আজিজ মোড়ল। আকবর হোসেনের সঞ্চালনায় সভায় পূর্ব পাশের সেটের সভাপতি আব্দুস সালাম, পশ্চিম পাশের সেটের সভাপতি সাজ্জাতুল হক লাবলুসহ উভয় সেটের আড়ৎদার, ব্যবসায়ীবৃন্দ অংশ নেন।

সভায় ডিজিটাল মিটার ব্যবহার বাধ্যতামূলক করা নিয়ে আলোচনাসহ কমিশন, মাস্ক ব্যবহার ব্যতীত কাটায় না আসা, মাছ চুরিসহ কোন অনিয়ম না হয় সে বিষয়সহ সেট সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করা হয় এবং মাছ চুরি বিষয়ক কোন অনিয়ম ধরা পড়লে ৫০০০ টাকা জরিমানার সিদ্ধান্ত নেওয়া হয়। ১৫ জুলাই থেকে ডিজিটাল মিটার ব্যবহার নিশ্চিত করার সিদ্ধান্ত নেওয়া হয়। সেট দু’টিতে সকল সিদ্ধান্ত বাস্তবায়নসহ সার্বিক আইন শৃংখলা রক্ষার্থে দায়িত্ব পালনের জন্য দু’সেট থেকে ৮ জন করে ১৬ সদস্য বিশিষ্ট একটি তদারকি কমিটি গঠন করা হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version