Site icon suprovatsatkhira.com

আব্দুল মোতালেব ছিলেন আপাদ মস্তক একজন সাংবাদিক ও উন্নয়ন কর্মী-এমপি রবি

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা প্রয়াত আব্দুল মোতালেবের নামে ক্লাবের হলরুমের নামকরণ করা হয়েছে আব্দুল মোতালেব মিলনায়তন। শনিবার এক অনুষ্ঠানের মধ্যদিয়ে সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ ফিতা কেটে ও স্মৃতিফলক উন্মোচন করে আনুষ্ঠানিক ভাবে আব্দুল মোতালেব মিলনায়তন এর উদ্বোধন করেন। এর ফলে সাংবাদিকদের দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়িত হলো। প্রয়াত আব্দুল মোতালেব ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও জেলার প্রথম সংবাদপত্র দৈনিক কাফেলা পত্রিকার সম্পাদক ও প্রকাশক। সম্প্রতি সাতক্ষীরা প্রেসক্লাব প্রয়াত আব্দুল মোতালেবের স্মৃতি ধরে রাখতে এবং নতুন প্রজন্মের মাঝে আব্দুল মোতালেবকে স্মরণীয় করে রাখতে কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেন।
শনিবার সকাল ১১ টায় নামকরণ অনুষ্ঠানে সাতক্ষীরা প্রেসক্লাবের আয়োজনে উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি জিএম নূর ইসলাম।
অনুষ্ঠানে প্রধান অতিথি সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি বলেন, প্রয়াত আব্দুল মোতালেব ছিলেন সাংবাদিক জগতের এক উজ্জ্বল নক্ষত্র। তার হাতে গড়া পত্রিকায় জেলার সুবিধা বঞ্চিত, অসহায়, নির্যাতিত নিষ্পেষিত গণমানুষের কথা তুলে ধরত। তেমনি ভাবে সরকারের সফলতার কথাও প্রকাশ করত। তিনি ছিলেন আপাদ মস্তক একজন সাংবাদিক ও উন্নয়ন কর্মী। আব্দুল মোতালেবের হাতে গড়া অসংখ্য প্রতিষ্ঠান আজ জেলায় বীর দর্পে সুনামের সাথে পরিচালিত হচ্ছে। এমপি মোস্তাক আহমেদ রবি বলেন, অধিকার বঞ্চিত মানুষের জন্য এবং শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য তিনি ছিলেন আপোশহীন এক কলম যোদ্ধা।

তিনি বলেন,আব্দুল মোতালেব এর নামে সাতক্ষীরা প্রেসক্লাব দীর্ঘদিন পরে হলেও যে সম্মান দেখিয়েছে তা সত্যিই আগামী প্রজন্মের জন্য অনুকরণীয় হয়ে থাকবে। মীর মোস্তাক আহমেদ রবি সাংবাদিকদের ঐক্যের বিষয়ে গুরুত্ব আরোপ করে বলেন, পেশাগত দায়িত্ব পালনে অনেক ঝুঁকি আছে, এজন্য গণমাধ্যম কর্মীদের এজন্য ঐক্যের কোন বিকল্প নেই।

সাতক্ষীরা প্রেসক্লাবের সার্বিক উন্নয়নের কথা পুনঃ ব্যক্ত করে এমপি রবি বলেন, এজন্য সাংবাদিকদের ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে চলতে হবে। তিনি সাতক্ষীরার সাংবাদিকদের একসাথে মিলে মিশে সরকারের সার্বিক উন্নয়নে পাশে থাকার আহŸান জানান। তিনি বৈশিক মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের স্বাস্থ্য বিধি মেনে চলতে গণমাধ্যম কর্মীসহ জেলা বাসির প্রতি আহŸান জানান।
সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোজাফ্ফর রহমানের সঞ্চলনায় অনুষ্ঠিত নামকরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রয়াত আব্দুল মোতালেব এর কন্যা ও সাতক্ষীরা ছফুরননেছা মহিলা কলেজের অধ্যক্ষ আশরাফুন্নাহার স্বপ্না, দৈনিক আজকের সাতক্ষীরার সম্পাদক মহসিন হোসেন বাবলু, সাপ্তাহিক ইচ্ছে নদী পত্রিকার সম্পাদক ও প্রকাশক মকসুমুল হাকিম, জেলা রেডক্রিসেন্ট সেক্রেটারি মো: আবু সায়ীদ, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সুজন যুগ্ম সাধারণ সম্পাদক এবিএম মোস্তাফিজুর রহমান, নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা কালিদাস রায়, সাংগঠনিক সম্পাদক আক্তরুজ্জামান বাচ্চু, সাপ্তাহিক মুক্ত স্বাধীন পত্রিকার সম্পাদক ও প্রেসক্লাবের অর্থ সম্পাদক মো: আবুল কালাম, জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক শেখ হারুন-উর রশিদ, আওয়ামী লীগ নেতা, তহিদুর রহমান ডাবলু, প্রেসক্লাবের সদস্য কাজী শহিদুল হক রাজু, এম ঈদুজ্জামান ইদ্রিস, জাহাঙ্গীর কবির, ফারুক রহমান, খন্দকার আনিসুর রহমান, শহিদুল ইসলাম, এসএম মহিদার রহমান, স.ম তাজমিনুর রহমান টুটুল।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version