Site icon suprovatsatkhira.com

শ্যামনগরে নদী ভরাট করে স্থাপনা নির্মাণের অভিযোগ

শ্যামনগর অফিস : শ্যামনগরে আটুলিয়া চুনা নদীতে মাটি ভরাট করে অবৈধ স্থাপনা গড়ে তোলার অভিযোগ উঠছে। ফলে নদীর প্রবাহমান স্রোতধারা বিঘ্নিত হচ্ছে। সরেজমিনে দেখা যায়, শ্যামনগর নওয়াবেঁকী রোডে আটুলিয়ায় চুনা নদীর ব্রিজের দক্ষিণ পাশে গাজী বাড়ি জামে মসজিদের সন্নিকটে ছাত্তার গাজী ও মোহাম্মাদ আলীর বাড়ির সামনে চুনা নদীতে অবৈধভাবে মাটি ভরাট করে স্থাপনা নির্মিত হচ্ছে। এছাড়াও চুনা নদীর বিভিন্ন স্থানে বাঁশের পাইলিং দিয়ে মাটি ভরাট করে অবৈধ দখলের হিড়িক পড়েছে।

স্থানীয়রা জানান, একই এলাকার ছাত্তার গাজীর সহযোগিতায় সুরাত গাজীর পুত্র বাবলু গাজী চুনা নদীতে মাটি ভরাট করে কয়েকটি ঘর বাড়ি ও ফসল ক্ষেত তৈরি করেছে। এভাবে অবৈধ স্থাপনা চলতে থাকলে চুনা নদী বিলীন হয়ে যাবে। থাকবে না প্রবাহ মান স্রোতধারা। সৃষ্টি হবে জলাবদ্ধতা। ক্ষতি হবে লক্ষ লক্ষ জনগণের।

দক্ষিণ-পশ্চিম আটুলিয়া, হাওয়ালভাঙ্গী, তালবাড়িয়া, গুমানতলী, কাঁঠালবাড়িয়া, কাচিহারানিয়া, দেওল, জাওয়াখালী, শংকরকাটি, পাটনিপুকুর, চন্ডিপুর, শ্যামনগর, খুটিকাটা সহ বিভিন্ন হাজার হাজার একর ফসলি জমি ও মৎস্য ঘেরের পানি সরবরাহের একমাত্র মাধ্যম চুনা নদী। অবৈধ স্থাপনায় এ চুনা নদীর আসল মহিমা হারাতে বসেছে। এ ব্যাপারে দ্রæত যথাযথ কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version