Site icon suprovatsatkhira.com

তালায় করোনা উপসর্গে ব্যবসায়ীর মৃত্যু, স্বাস্থ্য কর্মীসহ ৪ জনের করোনা পজিটিভ

তালা প্রতিনিধি : তালা উপজেলায় জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে মো. বজলুর রহমান গাজী (৫২) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। শুক্রবার (২৬ জুন) ভোর রাতে নিজ বাড়িতেই তিনি মারা যান। মৃত ব্যক্তি হলেন তালা সদর ইউনিয়নের বারুইহাটী গ্রামের মৃত. সরফুদ্দীন গাজীর ছেলে ও তালা বাজারের খেয়াঘাট মোড়ের একজন মুদি ব্যবসায়ী। নিহত ব্যক্তির স্বজনরা জানান, মুদি ব্যবসার পাশাপাশি দীর্ঘদিন আমের ব্যবসা করতেন বজলুর রহমান। বেশ কয়েকদিন ধরে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। বৃহস্পতিবার তালা হাসপাতালে নমুনাও দিয়ে আসেন। শুক্রবার ভোর রাতেই নিজ বাড়িতে হঠাৎ করে তিনি মারা যান।

তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব সরদার জানান, তার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। তবে এখনও রিপোর্ট এসে পৌঁছায়নি। তবে মৃত ব্যক্তির বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হবে বলে জানান তিনি।

এদিকে তালা হাসপাতালের একজন স্বাস্থ্য কর্মী ও জজ কোর্টের উকিলসহ ৪ জনের করোনা পজিটিভ এসেছে। নতুন করে করোনা পজিটিভ ব্যক্তিরা হলেন, তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (স্যাকমো) মো. রায়হান ইসলাম, একজন চিকিৎসকের সহকারী আটারই গ্রামের ওহাব গাজীর ছেলে লিটন গাজী, খড়িয়া গ্রামের সুকদেব সরকারের ছেলে উজ্জ্বল সরকার এবং পাটকেলঘাটার মতিয়ার রহমানের ছেলে অ্যাড. মো. রেজাউদ্দৌলা। এরমধ্যে স্বাস্থ্য কর্মী রায়হান ইসলাম আশাশুনি উপজেলার খরিহাটি গ্রামের মৃত শাহামতুল্লাহ মোড়লের পুত্র। তবে বর্তমানে তিনি তালা সদরে স্থায়ীভাবে বসবাস করেন। এ সময় করোনা আক্রান্ত ব্যক্তিদের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। এ নিয়ে তালা উপজেলা ৫ নারীসহ মোট ২২ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হলেও দুইজন ইতিমধ্যে সুস্থ হয়েছেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আক্রান্ত ব্যক্তিরা কিছুদিন ধরে জ্বর, সর্দি, কাশিসহ শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন। এ সময় স্থানীয় ডাক্তারের পরামর্শ অনুযায়ী তারা সাতক্ষীরা ও তালা হাসপাতালের কোভিড-১৯ এর পরীক্ষার জন্য নমুনা দিয়ে আসেন। বৃহস্পতিবার তাদের কোভিড-১৯ এর রিপোর্ট পজিটিভ আসে। বর্তমানে করোনা পজিটিভের ৩ জন নিজ বাড়িতে এবং অ্যাড. রেজাউদ্দৌলা ঢাকাতে চিকিৎসাধীন রয়েছেন।

তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল জানান, তালা ও পাটকেলঘাটা থানা পুলিশের কুইক রেসপন্স টিম আক্রান্ত ব্যক্তিদের বাড়িসহ আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করেছে। সকল ধরনের সহায়তার জন্য পুলিশ সবসময় তাদের পাশে আছে জানিয়ে তিনি সকলকে আতঙ্কিত না হয়ে সচেতন থাকার পরামর্শ দেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version