Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে মুক্তিযোদ্ধা পরিবারকে অভিনব কায়দায় প্রতারণার ফাঁদে ফেলার চেষ্টা থানায় অভিযোগ

নিজস্ব প্রতিনিধি: কালিগঞ্জে মুক্তিযোদ্ধা পরিবারকে অভিনব কায়দায় প্রতারণার ফাঁদে ফেলার চেষ্টা করেছে একটি চক্র। এ ঘটনায় ভুক্তভোগী থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। ভুক্তভোগী উপজেলার রতনপুর ইউনিয়নের গনেশপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত আব্দুল আজিজ মিস্ত্রির ছেলে রেজাউল মিস্ত্রি (৩৭) জানান, রবিবার (২৮ জুন) সকালে ধলবাড়িয়া ইউপি’র ৫নং ওয়ার্ডের সদস্য খায়রুল ইসলাম (৫৫) তার বাড়ির পাশে যেয়ে ডাক দেয়।

কাছে গেলে তিনি ইউএনও এবং সোনালী ব্যাংক কালিগঞ্জ শাখার ম্যানেজারের মোবাইল নাম্বার লেখা একটি কাগজ ধরিয়ে দিয়ে লোন পাওয়ার জন্য মোবাইলে তাদের সাথে যোগাযোগ করতে বলেন। সোনালী ব্যাংকের ম্যানেজারের ০১৮১৭-৩৯৮৭৬৩ সাথে কথা বললে রেজাউল ইসলামকে বিভিন্ন সুযোগ সুবিধা প্রদানসহ লোন দেয়ার প্রলোভন দেখিয়ে সকাল সাড়ে ১০ টার মধ্যে বিকাশে ৩২ হাজার ২৫০ টাকা প্রেরণ করতে বলেন।

বিষয়টি আরও নিশ্চিত হওয়ার জন্য কথিত ইউএনও’র ০১৬৪৬৫১৪২২৭ নম্বরে কথা বললে অপর প্রান্ত থেকে বলেন, সোনালী ব্যাংকের ম্যানেজারের সাথে তোমার লোনের ব্যাপারে আমার কথা হয়েছে। তুমি দ্রæত বিকাশ করে ম্যানেজারের কাছে টাকা পাঠিয়ে দাও। এরপর বিষয়টি রেজাউল মিস্ত্রি তার দাদা মুক্তিযোদ্ধা আনছার আলীকে (৮০) জানালে তিনি সরাসরি সোনালী ব্যাংক কালিগঞ্জ শাখায় যেয়ে ম্যানেজারের সাথে কথা বলে জানতে পারেন ম্যানেজার ও ইউএনও’র নাম্বার সঠিক নয়। প্রতারক চক্র কৌশলে টাকা হাতিয়ে নেয়ার জন্য ফাঁদ পেতেছিল।

প্রতারণার বিষয়টি নিশ্চিত হওয়ার পর থানায় লিখিত অভিযোগ দিয়ে দোষীদের চিহ্নিত ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান রেজাউল মিস্ত্রি। এ ব্যাপারে জানতে চাইলে ইউপি সদস্য খায়রুল ইসলাম বলেন, আমি সকালে প্রতিক‚ল আবহাওয়ার মধ্যে ইউনিয়ন পরিষদের যাওয়ার জন্য বের হলে ইউএনও স্যারের পরিচয়ে ফোন দিয়ে আমাকে নাম্বার দু’টি লিখে রেজাউল মিস্ত্রি ও মুক্তিযোদ্ধা আনছার আলীর কাছে দ্রæত পৌঁছে দিতে বলে। আমি রাস্তায় দাঁড়িয়ে নাম্বার দু’টি কাগজে লিখে তাদের কাছে দিয়েছি। এটা প্রতারক চক্রের ক‚টকৌশল ছিল তা ধারণা করতে পারিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোজাম্মেল হক রাসেলের নিকট জানতে চাইলে তিনি বলেন, একটি চক্র বিভিন্ন মানুষকে প্রতারণার ফাঁদে ফেলার চেষ্টা করছে। এর আগেও এরকম ঘটনায় কথা আমি শুনেছি। সেই সময়ে ‘‘ইউএনও ইউএনও কালিগঞ্জ’’ নামক ফেসবুক আইডিতে আমি স্ট্যাটাসের মাধ্যমে সকলকে সচেতন করেছি। এধরণের ফোন থেকে সবাইকে সচেতন হওয়ার আহŸান করেন তিনি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version