Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে সাবেক সেনা সদস্যের প্রাচীর ভেঙে জবর দখল

নিজস্ব প্রতিনিধি : আশাশুনিতে অবসরপ্রাপ্ত এক সেনা সদস্যের ৫০ বছরাধিক কালের দখলীয় পৈতৃক ভিটে-বাড়ির প্রাচীর ভেঙে জবর দখলের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২৫ জুন) বিকালে খাজরা ইউনিয়নের পিরোজপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ দাখিল করেছেন ওই গ্রামের মৃত ছহিল উদ্দিন গাজীর ছেলে অবসরপ্রাপ্ত সেনা সদস্য আব্দুস সামাদ গাজী।

তিনি জানান, পিরোজপুর মৌজায় ১৫০ খতিয়ানে ১১৪৮ দাগে ৬৪ শতক পৈতৃক সম্পত্তিতে ঘরবাড়ি বেধে পূর্ব পুরুষ থেকে প্রায় ৫০ বছরেরও বেশি সময় ধরে বসবাস করে আসছি। দীর্ঘদিন আগে জমির সীমানায় পাকা প্রাচীর দেওয়া হয়েছে। উক্ত সম্পত্তি আমার নামে রেকর্ডও হয়েছে। প্রিন্ট পর্চাও (যাতে জমির শ্রেণিতে বাড়ি ও দখল বিষয়ক মন্তব্যে ঘর/৪ লিখিত আছে) প্রকাশিত হয়েছে। জমির ভূমি উন্নয়ন কর যথারীতি প্রদান করে তিনি চেক দাখিলা গ্রহণ করে আসছি। প্রতিপক্ষ মৃত সৈয়দ গাজীর ছেলে মুর্শিদ ও আজিজ, মৃত আমীর গাজীর ছেলে মতিন, মৃত রহিম গাজীর ছেলে ইয়াহিয়া, আজিজ গাজীর ছেলে বিল্লাল ও লব, মুর্শিদ গাজীর ছেলে আছাদ ও হাসান, মৃত ছমির গাজীর ছেলে সামছুর উক্ত ভিটে-বাড়ি অবৈধ দখলের লক্ষে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে।

এনিয়ে ইতিপূর্বে প্রতিপক্ষের বিরুদ্ধে ১৪/৭/২০১৩ তাং থানায় অভিযোগ করলে খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম সালিশে বসেন। সালিশে বিবাদীরা অপরাধ স্বীকার করলে মুচলেকা দিয়ে মীমাংসা হয়। কিন্তু পরবর্তীতে আবারও ষড়যন্ত্র করতে থাকে। গত বৃহস্পতিবার (২৫ জুন) বিকাল ৪ টার দিকে প্রকাশ্যে বিবাদীরা দলবদ্ধ হয়ে লোহার গেট ও সীমানা প্রাচীর ভেঙে আমার দখলি জমিতে ঘেরা বেড়া দিয়ে জবর দখল করে। আমি ও আমার ছেলে তাদের বাধা দিতে গেলে তারা আমদের মারধর করতে আসে। এ ব্যাপারে আমি অবৈধ দখলকারীদের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য আইন প্রয়োগকারী সংস্থার কাছে জোর দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে প্রতিপক্ষরা প্রাচীর ভাঙ্গার কথা স্বীকার করে বলেন, স্থানীয় সার্ভেয়ার দ্বারা জমি পরিমাপ করে বাদীর সীমানার মধ্যে আমাদের কিছু জমি পাওনা হওয়ায় আমরা প্রাচীর ভেঙে দিয়ে দখল করেছি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version