Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে মুক্তিযোদ্ধা পরিবারের ভিটেবাড়ী জবর দখলের চেষ্টা

নিজস্ব প্রতিনিধি : আশাশুনির বড়দল ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল হান্নানের পরিবারের বসত ভিটায় ব্যাপক ক্ষতি তছরূপ করে জবর দখলের চেষ্টা করা হয়েছে। পুলিশি হস্তক্ষেপে রক্তক্ষয়ী সংঘর্ষের হাত থেকে রক্ষা ও কাজ বন্ধ রয়েছে। রবিবার (২৮ জুন) বেলা ১১টার দিকে বড়দল বাজারের পাশে এ ঘটনা ঘটে।

মুক্তিযোদ্ধা পরিবারের মৃত মোজাম সরদারের পুত্র মিজানুর রহমান থানায় লিখিত অভিযোগ ও সাংবাদিকদের জানান-তারা বুড়িয়া মৌজায় ৩১৫/৩৫৪ দাগে দীর্ঘ ৫৫ বছর অধিক কাল স্বত্ত¡দখলীয় জমিতে পাকা ঘরবাড়ী বেঁধে শান্তিপূর্ণভাবে ভোগ দখল করে আসছে। ভিটে বাড়ীতে বহু গাছ গাছালী ও পুকুর আছে। ঘটনার সময় বুড়িয়া গ্রামের মৃত শাহাজুদ্দীন গাজীর পুত্র আইয়ুব আলী, ইউসুফ আলী, দাউদ আলী ও রুহুল আমিন সহ বহু লোকজন তার বাড়ীতে অনধিকার প্রবেশ করে দা, চায়নিজ কুড়াল, হাতুড়ী শাবল প্রভৃতি দেশীয় অস্ত্রে শস্ত্রে সজ্জিত হয়ে আক্রমন চালায়।

এসময় এড. শাহনেওয়াজ মিলি, এড. সেলিনা আক্তার শেলী, ফারুক রহমান সহ সাতক্ষীরা থেকে মাইক্রো যোগে সেখানে উপস্থিত হয়ে কাজে সহযোগিতা করেন। আক্রমনকারীরা মুক্তিযোদ্ধা পরিবারের ঘের-বেড়া গাছ গাছালী কর্তন ও ভাংচুর করে এবং পুকুরে জাল ফেলে বহু মাছ মেরে নেয়। বাড়ীর লোকজন বাঁধা দিতে গেলে তাদেরকে মারধর করতে ঊদ্যত হয় ও জীবন নাশের হুমকি প্রদর্শন করে। তখন রক্তক্ষয়ী সংঘর্ষে সম্ভাবনা দেখাদেয়। স্থানীয় মুক্তিযোদ্ধাবৃন্দ ও এলাকার লোকজন ঘটনাস্থলে গেলেও কাজ বন্ধ করা হয়নি।

থানায় অভিযোগ করলে ওসি গোলাম কবির সহ পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং কাজ বন্ধ করে উভয় পক্ষকে শুনানীর জন্য থানায় নিয়ে আসেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় আলাপ-আলোচনা চলছিল।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version