Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরার দেবহাটায় ইটভাটা শ্রমিকের শরীরে করোনা শনাক্ত

মীর খায়রুল আলম : সাতক্ষীরার দেবহাটায় নারায়নগঞ্জ থেকে ফেরা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা ২৪ জন ইটভাটা শ্রমিকের মধ্যে থেকে এক ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে সাতক্ষীরায় মোট তিন জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।স্থানীয়রা জানায়, গত ১মে শুক্রবার ভোররাতে ট্রাকে করে নারায়নগঞ্জ থেকে দেবহাটায় ফিরেছিলো এসকল ইটভাটা শ্রমিকরা। এদের প্রত্যেকের বাড়ী দেবহাটা উপজেলার সদর ইউনিয়নের সীমান্তবর্তী বসন্তপুর গ্রামে। তারা দীর্ঘদিন ধরে নারায়নগঞ্জের ইটভাটায় শ্রমিক হিসেবে কর্মরত ছিলো। কিন্তু সাম্প্রতিক সময়ে নারায়নগঞ্জে করোনা ভাইরাসের সংক্রমণ মহামারী আকারে ছড়িয়ে পড়ায় প্রায় পুরোপুরি কর্মহীন হয়ে সেখানে আটকা পড়েছিলো ওই ২৪ জন ইটভাটা শ্রমিক। একপর্যায়ে করোনা ভাইরাস সংক্রমনের তীব্র ঝুঁকি নিয়ে ট্রাকে করে দেবহাটায় ফিরে আসে তারা। পরবর্তীর্তে সকালে দেবহাটা উপজেলা নির্বাহী অফিসান সাজিয়া আফরীনের নির্দেশে ও দেবহাটা থানা পুলিশের সহায়তায় তাদেরকে সখিপুরস্থ সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজে চৌদ্দ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়।

এদের মধ্যে থেকে ঐ ব্যক্তির শরীরে করোনা উপসর্গ দেখা দিলে ৩ মে তার নমুনা পরীক্ষার জন্য খুলনা পিসিআর ল্যাবে পাঠায় স্বাস্থ্য বিভাগ। সেখান থেকে মঙ্গলবার (৫মে) রাতে তার রিপোর্টে পজেটিভ হয়েছে বলে জানানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা জয়ান্ত সরকার।

এদিকে সিভিল সার্জন ডা. হোসাইন শাফায়েত জানান, দেবহাটায় একজন ইটভাটা শ্রমিকের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। যারা নমুনা দিয়েছেন তারা যেই হন না কেন, প্রত্যেকে নেগেটিভ রেজাল্ট আসলেও বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। আইন না মানলে সংক্রামক ব্যাধি আইন ২০১৮ মোতাবেক শাস্তিমূলক ব্যব্যবস্থা নেওয়া হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version