Site icon suprovatsatkhira.com

দেবহাটায় উৎপাদিত তরকারি বিতরণ করল কৃষক

দেবহাটা প্রতিনিধি : দেবহাটা আজিজপুরে করোনা ভাইরাসে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে নিজের উৎপাদিত সবজি বিতরণ করেছেন এক কৃষক। খেটে খাওয়া অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে নিজের মনের আত্মতৃপ্তি পেয়েছেন বলে জানান ওই কৃষক। বিশ্বব্যাপী ভাইরাসের প্রভাবে মানুষ কর্মহীন হয়ে পড়ে বাড়িতে অসহায় দিন কাটাচ্ছে ঠিক সেই সময় ব্যক্তি উদ্যোগে ওই কৃষক তার নিজের উৎপাদিত নানা সবজি এলাকার সাধারণ মানুষের মাঝে বিতরণ করেন।

খোঁজ নিয়ে দেখা গেছে, দেবহাটার আজিজপুর গ্রামের কৃষক অশোক দাশ ও তার পরিবার আদিকাল থেকে কৃষির সাথে জড়িত। কিন্তু এই সংকটময় কালে ব্যক্তি উদ্যোগে তিনি নিজের জমিতে উৎপাদিত সবজি বিতরন করলেন খেটে খাওয়া দিন মজুর মানুষের মধ্যে বিতরণ করে মহত্তে¡র পরিচয় দেন। তার বিতরণ করা সবজির মধ্যে ছিল বেগুন,আলু,পুইশাক,খিরাই।

এ বিষয়ে কৃষক অশোক দাস জানান, আমরা কৃষকরাই ফসল উৎপাদন করি সেগুলো মানুষ খেয়ে জীবন যাপন করে। কিন্তু এই ভাইরাস কালীন সময় সব মানুষ অসহায় পড়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত যারা এটা খাওয়া মানুষ। তাই তাদের জন্য কিছু করার লক্ষ্যে আমার এই সামান্য উদ্যোগ।

দেবহাটা সদর বøকের উপ-সহকারী কৃষি কর্মকর্তা আফজাল হোসেন জানান, ইউনিয়নে যত চাষী আছেন তাদের মধ্যে অশোক দাস একজন ভালো চাষি। দুর্যোগকালীন সময়ে এভাবে মানুষের পাশে দাঁড়ানো উদ্যোগকে আমরা স্বাগত জানাই। একইসাথে অন্যরাও যদি নিজ উদ্যোগে এগিয়ে আসেন তাহলে সাধারন মানুষের অনেক উপকার হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version