Site icon suprovatsatkhira.com

ঘুর্ণিঝড় আম্পানের ঝড়ে উড়ে গেল কাটিয়ার হাকিম-শানুর স্বপ্ন

নিজস্ব প্রতিনিধি : ঘুর্ণিঝড় আম্পানের ফলে মধ্যকাটিয়ার আব্দুল হাকিম ও শানুর তীলে তীলে গড়া স্বপ্নের পোল্ট্রি ফার্মের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এই পোল্ট্রি ফার্মই তাদের আয় রোজগারের একমাত্র সম্বল। তারা ঋণ নিয়ে ঘরের দোতলা ও ছাদের উপর পোল্ট্রিফার্ম করে সেখানে সোনালী জাতের মুরগীর ফার্ম করেছিল। মুরগীগুলো ইতোমধ্যে বড় হয়ে উঠেছিল। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস ঘূর্ণিঝড় আম্পানের ফলে ফার্ম দুইটির টিনের চাল সম্পুর্ণ উড়ে যায়। মুরগীগুলো মারা যায় এবং বাতাসে আশপাশের বিভিন্ন বাড়িতে গিয়ে পড়ে।

সকালে সরেজমিনে যেয়ে দেখা যায় মুরগীগুলো মরে পড়ে আছে। আশপাশের লোকজন মরা মুরগীগুলো এনে তাদের বাড়ীতে জমা দিচ্ছে। টিনের চাল উড়ে বিভিন্ন লোকজনের বাড়ীতে যেয়ে পড়েছে। হাকিমের স্ত্রী মনু মাথায় হাত দিয়ে কাঁদছে। তিনি কান্না জড়িত কণ্ঠে জানান, প্রায় আড়াইলক্ষ টাকা ঋণ নিয়ে এবং জমাকৃত ১লক্ষ টাকা মিলে সর্বমোট সাড়ে তিন লক্ষ টাকা নিয়ে এই ফার্মটি করেছি। কিন্তু এখন আমার সহায় সম্বল সব শেষ। এখন আমি কি করব?

এদিকে একই এলাকার শানুর বাড়ীতে গিয়ে দেখা যায় তাদের ফার্মটির দেওয়াল ও চাল চাপা পড়ে মুরগী গুলো সব মরে পড়ে আছে। জানান ঋণের টাকায় ফার্মটি করেছি। এখন কি করে সংসার চালাবো। এখন তারা আবার নতুন করে স্বপ্ন দেখতে চায়। এব্যাপারে সরকারসহ সংশ্লিষ্ট বিভাগের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version