Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে কৃষকদের মাঝে এনজিও লিডার্সের সবজি বীজ ও জৈবসার বিতরণ

নিজস্ব প্রতিনিধি : করোনা পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় খাদ্য উৎপাদনে জরুরী ব্যবস্থা নিতে জনসমাবেশ এড়িয়ে আশাশুনিতে লিডার্সের মাঠ পর্যায়ের দলনেতার হাতে সবজি বীজ ও জৈব সার বিতরণ করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে লিডার্স কোভিট-১৯ মোকাবেলায় বাড়ীর আঙিনায় সবজি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে আন্তর্জাতিক দাতাসংস্থা ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড এর আর্থিক সহায়তায় উপক‚লীয় সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার ২ টি ইউনিয়নে ‘জলবায়ু পরিবর্তনে ঝুঁকিপূর্ন জনগনের জীবন-জীবিকা নিরাপত্তা শক্তিশালীকরণ কার্যক্রম’ আওতাধীন সর্বমোট ১৮০ টি দরিদ্র কৃষক পরিবারে সবজিবীজ (ঢেড়স, চালকুমড়া, লাউ, মিস্টিকুমড়া, তরুল, ঝিঙে, করলা ও শশা) ও জৈবসার বিতরণ করছে।

সোমবার (১৮ মে) সকালে উপজেলা কৃষি অফিস চত্বরে সবজিবীজ ও জৈবসার বিতরণ কালে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা রাজিবুল হাসান, লিডার্সের প্রকল্প সমন্বয়কারী রনজিৎ কুমার মন্ডল।

এদিন লিডার্সের ১২টি জলবায়ু সহনশীল দলের দলনেতার নিকট ১৮০ পরিবারের জন্য সবজিবীজ ও জৈবসার বিতরণ করা হয়েছে। দলনেতাগন দলের সকল সদস্যের বীজ ও জৈবসার নিয়ে প্রত্যেকে তার দলের তালিকাভূক্ত সদস্যদেরকে তাদের নিদিষ্ট পরিমান বীজ ও সার প্রদান নিশ্চিত করবেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version