Site icon suprovatsatkhira.com

কাঁস্তে হাতে কৃষক বেশে শার্শা উপজেলা ছাত্রলীগ

বেনাপোল প্রতিনিধি : মহামারি করোনা ভাইরাসে বিপর্যস্ত দেশের খাদ্য সংকট মেটাতে বোরো ধানের জুড়ি নেই। করোনা ভাইরাসের বিষাক্ত গ্রাসে দেশ অবরুদ্ধ থাকায় শ্রমিক সংকটে বোরো চাষিরা পড়েছেন চরম বিপাকে। ধান কাটার মজুর না পাওয়া সেইসব হতাশাগ্রস্ত কৃষকের পাশে দাঁড়িয়েছে যশোরের শার্শা উপজেলা ছাত্রলীগ।

‘কৃষক বাঁচলে বাঁচবে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই স্লোগানকে হৃদয়ে ধারণ করে সোনার ফসল ফলানো কৃষকের ক্রান্তিকালে তাদের পাশে দাঁড়িয়েছেন তারা।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এর নির্দেশনায় এবং সাংসদ সদস্য শেখ আফিল উদ্দিন’র সার্বিক তত্ত্বাবধানে শার্শা উপজেলা ছাত্রলীগের এক ঝাঁক নেতৃবৃন্দ কাস্তে হাতে মাঠে নেমেছেন কৃষকের মাঠের ধান ঘরে তুলতে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) সকালে শার্শা উপজেলার সদর ইউনিয়নের যাদবপুর গ্রামের কৃষক বাবুল হোসেনের জমির ধান কেটে বাসায় পৌঁছে দিয়ে এ কার্যক্রমের শুভ সূচনা করেন তারা। এতে কৃষক বাবুল হোসেন খুশি হয়ে শেখ আফিল উদ্দিন এমপি ও শার্শা উপজেলা ছাত্রলীগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার জানান, ‘দেশের ক্রান্তিকালে অসহায় কৃষকের তরে শার্শা ছাত্রলীগ পড়ে রইবে না ঘরে। কাঁস্তে হাতে নেমে পড়েছে সোনালি ধান তুলতে কৃষকের ঘরে’।

তিনি আরও বলেন, ‘আমি শার্শা উপজেলা ছাত্রলীগের আওতাধীন ১২টি ইউনিট কে ইতোমধ্যে নির্দেশ দিয়েছি আগামীকাল থেকে তারা স্ব-স্ব ইউনিটের উদ্যোগে যার যার নিজেদের এলাকায় অসহায় কৃষকের পাশে দাঁড়াতে এবং আমার শার্শা উপজেলা ছাত্রলীগকে সাথে নিয়ে এই কার্যক্রম আমাদের অব্যাহত থাকবে’।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version