Site icon suprovatsatkhira.com

করোনা প্রতিরোধে কালিগঞ্জ থানার ওসির ব্যতিক্রমী উদ্যোগ ভাইরাল: অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ

শেখ শাওন আহমেদ সোহাগ, নিজস্ব প্রতিনিধি: বিশ্বজুড়ে ভয়াল থাবা মেলেছে প্রাণঘাতী করোনা। থমকে গেছে অর্থনীতি, রাজনীতি, সাংস্কৃতিসহ সকল অঙ্গন। করোনা সংক্রমণের মোকাবিলা করতে দেশে চলছে অঘোষিত লকডাউন। মানুষকে বারবার বলা হচ্ছে ঘরে থাকতে। তারপরও কিছু কিছু মানুষ অবুঝের মত বাহিরে বিনা প্রয়োজনে সরকারি নির্দেশিকাকে বুড়ো আঙুল দেখিয়ে বুক চিতিয়ে ঘুরে বেড়াচ্ছে। এমন বান্তবতায় তাদেরকে সচেতন করতে সুরে সুরে গানের সাথে নেচে নেচে ও সাংকেতিক ভাষায় ব্যতিক্রমভাবে সচেতন করছেন কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হুসেন।

শনিবার (৪ এপ্রিল) সকালে উপজেলার নলতা বাজার, মৌতলা বাজারসহ গুরুত্বপূর্ণ এলাকায় তিনি এ সচেতনতামূলক প্রচার করেন। পরবর্তীতে বেলা ১২ টার দিকে জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরাম এর উদ্যোগে কালিগঞ্জ থানা চত্বরে ৫২ জন ব্যক্তির প্রত্যেককে ১০ কেজি চাউল, ৫ কেজি আলু, ১ কেজি তেল, ১ কেজি ডাউল, ১ পিস সাবান ও ১ বোতল হ্যান্ড স্যানিটাইজার প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি কাজী রওনাকুল ইসলাম দুলাল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, বিশিষ্ট ব্যবসায়ী মতিয়ার প্রমুখ। এ ব্যাপারে কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হুসেন জানান, সরকারের গৃহীত পদক্ষেপের অংশ হিসেবে গরিব অসহায় ব্যক্তির মাঝে এ ত্রাণ বিতরণ করা হচ্ছে। নিত্যপ্রয়োজনীয় এসব পণ্য-সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে উল্লেখ্য করে তিনি বলেন সবাইকে সরকারি নির্দেশ মোতাবেক নিজ নিজ বাড়িতে অবস্থান করতে হবে।

এদিকে কালিগঞ্জ থানায় অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হুসেন’র করোনা প্রতিরোধে গানের সাথে নেচে নেচে ও সাংকেতিক ভাষায় জনসাধারণকে সচেতনমূলক প্রচারের ভিডিও পাঠক নন্দিত ‘‘দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা’র ফেসবুক পেজে আপলোড হওয়ার সাথে সাথে মুহ‚র্তের মধ্যে ভাইরাল হতে থাকে। বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারও হয়। দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে ওসির এমন ব্যতিক্রমী উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন সর্বন্তরের জনগণ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version