Site icon suprovatsatkhira.com

ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ১৪০০, মৃত্যু ৩৫ জনের

অনলাইন ডেস্ক: ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩৯৭। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, মঙ্গলবার নতুন করে ১৪৬ জন আক্রান্ত হয়েছেন। সোমবার এই সংখ্যাটা ছিল ২৩০। যা এক দিনের মধ্যে সবচেয়ে বেশি। গোটা দেশে মৃত্যু হয়েছে ৩৫ জনের। তবে আশার খবর এই যে, ইতিমধ্যেই ১২৪ জন সুস্থ হয়ে উঠেছেন।
করোনা আক্রান্তের সংখ্যায় ভারতে মধ্যে শীর্ষ স্থানে রয়েছে কেরল। সেখানে ইতিমধ্যেই ২৩৪ জন আক্রান্ত হয়েছেন। তার পরেই রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা ২১৬। তার পরে রয়েছে উত্তরপ্রদেশ, দিল্লি, কর্নাটক, তেলঙ্গানা, তামিলনাড়ু এবং রাজস্থান। উত্তরপ্রদেশে আক্রান্তের সংখ্যা ১০১। দিল্লিতে ৯৭, কর্নাটকে ৮৩, তেলঙ্গানা ৭৯, তামিলনাড়ু এবং রাজস্থানে ৭৪ জন আক্রান্ত হয়েছেন।
তবে মৃত্যুর নিরিখে ভারতে মধ্যে সবচেয়ে শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র। ওই রাজ্যে মৃতের সংখ্যা ৯। তার পরে রয়েছে গুজরাত। সেখানে ৬ জনের মৃত্যু হয়েছে।
অন্য দিকে, নিজামউদ্দিনের সভায় যোগ দেওয়া তেলঙ্গানার অন্তত ৬ বাসিন্দা করোনা-আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। জানা গিয়েছে, পশ্চিমবঙ্গেরও কয়েকশো মানুষ গিয়েছিলেন দিল্লির ওই সভায় যোগ দিতে। তাঁদের একটি অংশ ইতিমধ্যে ফিরেও এসেছেন বাংলায়। আর সেটাই রাজ্য প্রশাসনের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।
কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ২৬ জন। মৃত্যু হয়েছে ২ জনের। অন্য দিকে, রাজ্যে গৃহ-পর্যবেক্ষণের সংখ্যা এক লাফে অনেকটাই বেড়ে গিয়েছে। এ দিন নতুন করে এক লক্ষেরও বেশি মানুষকে গৃহ-পর্যবেক্ষণে পাঠানো হয়েছে। সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৪৭ হাজার ৭৭৭ জন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version