Site icon suprovatsatkhira.com

পাটকেলঘাটায় হুহু করে বাড়ছে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম

নাজমুল হক, পাটকেলঘাটা প্রতিনিধি : করোনা ভাইরাস আতঙ্ককে পুঁজি করে বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম অস্বাভাবিক হারে বেড়ে চলেছে। মাছ, মাংস, শাকসবজি, কাঁচামালের দাম কিছুটা স্বাভাবিক থাকলেও চাল, ডাল, তেল, পেঁয়াজ,আলু, রসুনের দাম হুহু করে বাড়ছে। এতে অস্বস্তিতে রয়েছে ক্রেতা সাধারণ। বাজার মনিটরিং জরুরী প্রয়োজন বলে মনে করেন ক্রেতা সাধারণ। শুক্রবার (২০ মার্চ) সাতক্ষীরা জেলার সর্ববৃহৎ বাণিজ্য কেন্দ্র পাটকেলঘাটা বাজারে ক্রেতারা জানায়, প্রতি কেজি পটল ৫০থেকে বেড়ে ৬০টাকা, বেগুন ৩০ থেকে ৪০ টাকা, কাঁচা মরিচ ৪০ থেকে ৬০টাকা, ১৫টাকার আলু ২০টাকা, ৩৫ টাকার পেঁয়াজ ৬০ টাকা, ৬০টাকার রসুন ১০০ টাকা। ২৮ চাল ৪২থেকে বেড়ে ৪৮টাকা, মোটা চাল ৩২থেকে ৩৮টাকায় বিক্রি হচ্ছে। কোন কোন পণ্যের দাম দ্বিগুণ বেড়েছে।

এছাড়া কাচা বাজার অন্যান্য শাক-সবজি ও তরকারির দাম আগের তুলনায় বেড়েছে। এদিকে বাজারে মাছের সরবরাহ অনেকটা বেড়েছে। বাজারে মুসুরির ডাল ৬৫ টাকা, বুট ডাল ৪৪ টাকা, ছোলার ডাল ৬০ টাকা, ভোজ্য তেল সয়াবিন ৯৩ টাকা, সুপার ৭২ টাকা সরিষার তেল ১২০টাকা। তবে ক্রেতারা বলছেন তেলের দাম কেজিতে আগের তুলনায় সামান্য বেড়েছে। ব্যবসায়ীরা জানায়, পণ্যের চাহিদা অনেক বেশি হওয়াতে দাম একটু বেড়েছে। এছাড়া মসলার বাজারও রয়েছে স্থিতিশীল। পাটকেলঘাটা বাজারের মুদি ব্যবসায়ীরা আরও জানায়, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুদ না থাকায় দাম একটু বেশি।

তবে করোনা ভাইরাসের কারণে ক্রেতা সাধারণের চাহিদা অনেকটা বেড়ে গেছে তারা অধিক-হারে পণ্য ক্রয় করছেন। বাজারের ব্যবসায়ী আহম্মদ আলী জানান, ‘করোনা ভাইরাসের আতঙ্কে যে কোন সময় বাজার লক-ডাউন হতে পারে এ চিন্তায় ক্রেতারা বেশি বেশি পণ্য ক্রয় করে মজুদ করায় দাম বেড়েছে’। এ ব্যাপারে তালা উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন জানান, ‘প্রতিটি বাজার মনিটরিং করা হচ্ছে। ইতোমধ্যে বেশি দামে বিক্রি করার অপরাধে কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করেছি। তার পরেও যদি কোন ব্যবসায়ী দাম বাড়ায় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে’।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version