Site icon suprovatsatkhira.com

কলারোয়ায় ৮৭ প্রবাসীর বাড়িতে লাল পতাকা

কলারোয়া প্রতিনিধি : করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে কলারোয়ায় উপজেলার ৮৭জন প্রবাসীর বাড়িতে লাল পতাকা টাঙানো ও হোম কোয়ারেন্টাইনের স্টিকার লাগানো হয়েছে। সোমবার সকাল থেকে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত কলারোয়া থানা পুলিশের একটি দল এ লাল পতাকা ও স্টিকার টাঙানোর কার্যক্রম পরিচালনা করেন। কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর-উল-গীয়াস জানান, ‘থানার তথ্য অনুযায়ী সম্প্রতি কলারোয়া উপজেলায় ৮শ’ ৮৭ জন প্রবাসী বিভিন্ন দেশ থেকে এলাকায় ফিরে আসলেও এদের মধ্যে ৮শ’ জন পার্শ্ববর্তী দেশ ভারত থেকে এসেছেন।

এছাড়া ৮৭ জন্য প্রবাসী অন্যান্য দেশ থেকে এসেছেন বলে আমরা জানতে পেরেছি’। তিনি আরও বলেন, ‘ভারত ফেরত বাদে অন্যান্য দেশ থেকে ফেরত আসা ৮৭ জন ব্যক্তিকে হোম কোয়ারেন্টইনে থাকা নিশ্চিত করা হয়েছে। একই সাথে তাদের বাড়িতে লাল পতাকা টাঙানো ও স্টিকার লাগানো হয়েছে। এসব হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের সাথে মোবাইলে ফোনের মাধ্যমে থানা পুলিশ যোগাযোগ করছে।

এছাড়া থানা পুলিশ উপজেলা প্রশাসনের সাথে ঐক্যবদ্ধ হয়ে স্থানীয়দের সচেতন ও সতর্ক করার কাজ অব্যাহত রয়েছে বলে জানান তিনি’। কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরএম সেলিম শাহেনওয়াজ জানান, ‘করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা ও প্রতিরোধের অংশ হিসেবে প্রতিটি প্রবাসীর বাড়িতে লাল পতাকাসহ ও বিদেশ ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য করা হচ্ছে এবং তাদের ১৪দিন বাড়িতে থাকা নিশ্চিত করতে অভিযান পরিচালনা করা হচ্ছে।

তিনি, উপজেলাবাসীকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন এবং নিজ নিজ বাড়িতে অবস্থান করার জন্য আহ্বান জানিয়েছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version