Site icon suprovatsatkhira.com

কলারোয়ায় হোম কোয়ারেন্টাইনের বাইরে ৮৮৬ প্রবাসী

কলারোয়া প্রতিনিধি : কলারোয়া উপজেলায় বিদেশ ফেরত ৮৮৬ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনের বাইরে থাকায় উদ্বেগ প্রকাশ করেছে সচেতন মহল। তাদেরকে জরুরী ভিত্তিতে সরকারি নির্দেশনা মেনে হোম কোয়ারেন্টাইনে রাখার অনুরোধ জানিয়েছেন কলারোয়া থানার থানার উপ-পরিদর্শক (এসআই) ইয়ামিন আলী। তার দেওয়া কলারোয়া থানার তথ্য মতে সম্প্রতি সৌদি আরব, থাইলান্ড, মালয়েশিয়া, ইতালি, কুয়েত, ব্রæনাই ও ভারত থেকে ৮৮৬জন প্রবাসী কলারোয়া উপজেলায় অবস্থান করছেন।

এদিকে করোনা ভাইরাস (কেভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে উপজেলায় সম্প্রতি বিদেশ ফেরত ৮ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়েছেন স্থানীয় স্বাস্থ্য বিভাগ। বৃহস্পতিবার (১৯ মার্চ) ৬ জন ও শুক্রবার (২০ মার্চ) আরও ২ জন বিদেশ ফেরত প্রবাসীকে এ নির্দেশনা দেয়া হয়। কলারোয়া সরকারি হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। তবে, এখনও পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন কোন রোগী কলারোয়া উপজেলায় পাওয়া যায়নি।
কলারোয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জিয়াউর রহমান আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে জানান, ইতিমধ্যে ৮জনকে হোম কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করা হয়েছে। তালিকা অনুযায়ী দেশে আসা প্রবাসীদের খোঁজ নিয়ে দেখা হচ্ছে। জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না যাওয়া এবং জনসমাগম স্থানে না যাওয়ার অনুরোধ জানান। এছাড়া নিয়মিত বাসা-বাড়ি পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, সাবান বা হ্যান্ড ওয়াশ দিয়ে হাত ধোয়া, মাস্ক ব্যবহার করার পরামর্শ দেন।

অপরদিকে, করোনা সংক্রমণ প্রতিরোধে ও বিদেশ ফেরত বাসিন্দাদের হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরএম সেলিম শাহনেওয়াজ। বৃহস্পতিবার বিকেলে উপজেলার বিভিন্ন হাট-বাজারে এই লিফলেট বিতরণ করেন। একই সাথে নিজের ও পরিবারের সুরক্ষার স্বার্থে সাধারণ জনসাধারণকে করোনা ভাইরাস প্রতিরোধে সজাগ, সচেতন ও পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার আহŸান জানান।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version