Site icon suprovatsatkhira.com

করোনার প্রভাবে খলিষখালীতে নিম্ন আয়ের মানুষের জনজীবন বিপন্ন প্রায়

খলিষখলী (পাটকেলঘাটা) প্রতিনিধি : মহামারি করোনার প্রভাবে পাটকেলঘাটার খলিষখালীতে নিম্ন আয়ের মানুষের জনজীবন প্রায় বিপন্ন হয়ে পড়েছে। রোববার (২২ মার্চ) খলিষখালীর বিভিন্ন হাটে বাজারে ঘুরে ব্যবসায়ীদের সাথে আলাপচারিতায় এ তথ্য জানা যায়। খলিষখালী বাজারের চায়ের দোকানদার বাবুল দাশ মিলন দাশ, তালেব গাজী, তরকারি ব্যবসায়ী জাকির গাজীসহ কয়েকজন নিম্ন আয়ের ক্ষুদ্র ব্যবসায়ীরা জানায়, ‘করোনা আতঙ্কের কারণে মানুষ হাট বাজারে আসছে না। ফলে আমাদের বেচা-বিক্রির অবস্থা খুবই খারাপ। আমাদের এই ছোট ব্যবসায় সীমিত আয়ের মধ্যে ৪/৫ জনের সংসার কোন রকমে চলে।

আমরা এখন নিজেরাই সংসার চালাতে হিমশিম খাচ্ছি’। কাশিয়াডাঙ্গা বাজারের কিছু ব্যবসায়ীরা জানায়, ‘বাজারের কিছু অসাধু ব্যবসায়ীদের কারণে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের দামও বেড়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা থাকলেও তাদের এই অপ-ব্যবসা থামছে না। সমিতি থেকে লোন নিয়ে দোকানের ব্যবসা করি এখন সমিতির কিস্তিও দিতে পারছি না। কিস্তি নিতে এসে সমিতির লোকজন যা-তা বলে চলে যাচ্ছে। এ অবস্থা যদি আরও কিছুদিন চলতে থাকে তাহলে আমদের তো অনাহারে দিন কাটাতে হবে’।

এদিকে চোমরখালী বাজারের ব্যবসায়ীরা জানায়, ‘সাধারণ মানুষের নিরাপত্তার দিক বিবেচনা করে সরকার যে সকল নির্দেশনা দিয়েছে তা আমরা পালন করছি। দোকান বন্ধ রাখার চেষ্টাও করছি কিন্তু সংসার খরচের কথা মাথায় আসলেই আর দোকান বন্ধ করে রাখতে পারছি না। আবার দোকান খোলা রাখলেও কাস্টমার নেই। আমরা নিম্ন আয়ের লোকজন আছি মহা বিপদে।

একদিকে যেমন করোনা নিয়ে ভয়ে আছি অন্য দিকে সন্তানদের নিয়ে অনাহারে থাকার যন্ত্রণাও ভোগ করছি। এই পরিস্থিতিতে সরকার যদি আমাদের মত কিছু নিম্ন আয়ের মানুষের দিকে সামান্য সহযোগিতার হাত বাড়িয়ে দেয় তাহলে আমাদের কষ্টটা একটু লাঘব হয়’।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version