Site icon suprovatsatkhira.com

মুড়াগাছা মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি: কালিগঞ্জের ধলবাড়িয়া ইউনিয়নের মুড়াগাছা মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ফরম পূরণে যশোর শিক্ষা বোর্ডের নিয়ম বহির্ভূত অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী পরীক্ষার্থীদের মধ্যে কয়েকজন অভিভাবক উপজেলা নির্বাহী অফিসার মো: মোজাম্মেল হক রাসেল’র নিকট লিখিত অভিযোগ দিয়েছেন। লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক পার্থ সারথি সেন’র সম্মতিতে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত ছাড়াই বিদ্যালয়ের সহকারী শিক্ষক রিয়াজ উদ্দিন, আব্দুল্ল্যাহ আল বাকী যশোর বোর্ডের নির্ধারিত বোর্ড ফি এর নিয়ম-নীতি ভঙ্গ করে ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের জন্য প্রতিটি পরীক্ষার্থীদের নিকট থেকে ২ থেকে ৩ হাজার টাকা পর্যন্ত অতিরিক্ত ফি আদায় করেছেন। গত ১৩ নভেম্বর ওই বিদ্যালয়ের গরিব পরীক্ষার্থী পারুল আক্তার তার পিতা ফজলু মোড়লকে সাথে নিয়ে বিদ্যালয়ে ফরম পূরণ করতে গেলে তাদের কাছেও অতিরিক্ত ৩ হাজার টাকা দাবি করা হয়। এসময় পরীক্ষার্থী পারুল আক্তারের পিতা নির্ধারিত বোর্ড ফি বাবদ ১৮৫০ টাকা দিতে চাইলে আদায়কারী শিক্ষক রিয়াজ উদ্দিন কোন অজুহাত ছাড়াই ২৫০০ টাকা আদায় করেন। এভাবে আরও ৪৬ জন পরীক্ষার্থীদের নিকট থেকে ৫০ হাজার টাকারও বেশি অতিরিক্ত ফি আদায় করা হয়।
অতিরিক্ত ফি আদায়ের ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য আব্দুস সাত্তার প্রতিবাদ করলে বিদ্যালয়ের সহকারী শিক্ষক রিয়াজ উদ্দিন তার নামে থানায় সাধারণ ডায়েরি করেছেন বলে ওই অভিযোগে উল্লেখ রয়েছে।
পরবর্তীতে গত ২৫ নভেম্বর ভুক্তভোগী পরীক্ষার্থীদের মধ্যে কয়েকজন অভিভাবক যৌথভাবে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। এসব বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক পার্থ সারথি সেন’র নিকট জানতে চাইলে তিনি বলেন, নিয়ম বহির্ভূত অতিরিক্ত কোন ফি পরীক্ষার্থীদের নিকট থেকে নেওয়া হয়নি। যাদের বেতন বকেয়া রয়েছে তাদের কাছ থেকে কিছু কিছু অর্থ আমরা নিয়েছি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো: মোজাম্মেল হক রাসেল’র কাছে জানতে চাইলে তিনি বলেন লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version