Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে ঘুর্ণিঝড় বুলবুল’র তান্ডব: ব্যাপক ক্ষতি

 

নিজস্ব প্রতিনিধি: কালিগঞ্জে ঘুর্ণিঝড় বুলবুল ব্যাপক তান্ডব চালিয়েছে। উপজেলার বিভিন্ন ইউনিয়নে উপড়ে পড়েছে বহু গাছ, বিধ্বস্ত হয়েছে কাঁচা ঘরবাড়ি, ভারি বর্ষণে ফসলের খেতে ব্যাপক ক্ষতি-সাধন হয়েছে। এখনও উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।
ঘুর্ণিঝড় বুলবুল শনিবার রাত থেকে শুরু হয়। রবিবার ভোর রাতে কালিগঞ্জ উপজেলায় এটি আঘাত হানে। আগে থেকে কালিগঞ্জ উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করায় কোন প্রাণহানির ঘটনা ঘটেনি। তবে ব্যাপক পরিমাণ গাছপালাসহ বাড়িঘর ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানা গেছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন খান জানান, কালিগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। উপজেলার চাম্পাফুল ইউনিয়নে বাড়িঘর আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে ৩৬০ টি, সম্পূর্ণ ক্ষতিগ্রস্থ হয়েছে ৫০ টি, ভাড়াশিমলা ইউনিয়নে আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে ১৬৭, সম্পুর্ণ ৪১ টি, কৃষ্ণনগর ইউনিয়নে আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে ২১৯০ টি, সম্পূর্ণ ৩৬৮ টি, দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে ৩০০ টি, সম্পূর্ণ ২২০ টি, বিষ্ণুপুর ইউনিয়নে আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে ৫৮৫ টি, সম্পূর্ণ ২৭৫ টি, কুশুলিয়া ইউনিয়নে আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে ৩০০ টি, সম্পূর্ণ ৭০ টি, মৌতলা ইউনিয়নে আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে ১৬২ টি, সম্পূর্ণ ৭৪ টি, রতনপুর ইউনিয়নে আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে ৮০ টি, সম্পূর্ণ ৪০ টি, তারালী ইউনিয়নে আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে ৫৫০ টি, সম্পূর্ণ ৬০ টি, মথুরেশপুর ইউনিয়নে আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে ৩৬০ টি, সম্পূর্ণ ১০৮ টি, ধলবাড়িয়া ইউনিয়নে আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে ৫০০ টি, সম্পূর্ণ ১০০ টি, নলতা ইউনিয়নে আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে ২৩৫ টি, সম্পূর্ণ ১৭৯ টি বাড়ি-ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানান তিনি।

কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোজাম্মেল হক রাসেল জানান, ঘুর্ণিঝড় বুলবুলের আঘাতে উপজেলায় অসংখ্যা কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হওয়াসহ প্রায় ৩ লক্ষাধিক গাছ ক্ষতিগ্রস্থ হয়েছে। ঘুর্ণিঝড় বুলবুলের পর আমরা উপজেলার প্রতিটি ইউনিয়নে ২ টন চাউলসহ ত্রাণ সামগ্রী পৌছে দিয়েছি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version