Site icon suprovatsatkhira.com

তালায় ছাত্রলীগ কর্মীকে অবৈধভাবে অব্যাহতির প্রতিবাদে সংবাদ সম্মেলন

সৌমেন মজুমদার, তালা: অগঠনতান্ত্রিক উপায়ে দল থেকে অব্যাহতি ও সাবেক ছাত্রদল কর্মী দেবাশীষ অধিকারীকে স্থলাভিষিক্ত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন তালা উপজেলার জালালপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি নাহিদ হাসান অনিক।
মঙ্গলবার (৭ মে) বিকেল ৪টায় তালা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন নাহিদ হাসান।
এসময় তিনি বলেন, গত ২০১৮ সালের ৮ ডিসেম্বর তাকে সভাপতি করে দুই সদস্য বিশিষ্ট আংশিক কমিটি দেওয়া হয়। তার নেতৃত্বে স্থানীয় ছাত্রলীগ সর্বশেষ একাদশ জাতীয় সংসদ ও উপজেলা নির্বাচনে বলিষ্ঠ ভূমিকা পালন করে দলীয় প্রার্থীর বিজয় নিশ্চিত করে। দলের পূর্ণাঙ্গ কমিটি গঠনে তার কাছে উপজেলা ছাত্রলীগের সভাপতি এক লাখ টাকা দাবি করেন। তবে তিনি কোন প্রকার টাকা দিতে অস্বীকৃতি জানান। এরই মধ্যে গত ২৯ এপ্রিল বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম, অনলাইন দৈনিকসহ পত্রিকার মাধ্যমে জানতে পারেন তাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দল থেকে অব্যাহতি দিয়ে দেবাশীষ অধিকারীকে স্থলাভিষিক্ত করে নতুন কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।
তিনি আরো বলেন, আমি দলীয় শৃঙ্খলা ভঙ্গের মত কোন অপরাধ করলে আমাকে গঠনতন্ত্র মোতাবেক কারণ দর্শানো নোটিশ দিতে পারতো। তাছাড়া নতুন যাকে স্থলাভিষিক্ত করা হয়েছে তিনি ছাত্রদলের সাবেক একজন সক্রিয় সদস্য ছিলেন। বিগত সময়ে তিনি বিএনপি’র সাবেক সংসদ সদস্য’র সাথে ঈদ-পূজার শুভেচ্ছা পোস্টার দিয়ে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছিলেন। এসময় তিনি কোন প্রকার অবহিতকরণ নোটিশ ছাড়াই অব্যাহতির প্রতিবাদ ও পর্যালোচনার জন্য দলের ঊর্ধ্বতন নেতৃবৃন্দের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version