Site icon suprovatsatkhira.com

কেশবপুরে গুজব আর অজানা আতংকে মানুষ, রাত জেগে পাহারা

কেশবপুর (যশোর) প্রতিনিধি: কেশবপুরে দুটি মাইক্রোবাসে করে বোরকা বাহিনী এলাকায় ঢুকে বাড়ির সকলকে জিম্মি করে মহিলাদের সম্ভ্রমহানিসহ ধন-সম্পদ লুটে নিয়ে যাচ্ছে বলে গুজব রটেছে। এই অজানা আতংকে আতংকিত হয়ে পড়েছে উপজেলাবাসী।
জানা গেছে, গুজব ছড়িয়ে পড়ায় আতংকিত গ্রামাঞ্চলের মহিলারা সন্ধ্যা নামার সাথেই ঘরের মধ্যে ঢুকে দরজা, জানালা বন্ধ করে দিচ্ছে। এসব এলাকার পুরুষেরা মহিলাদের সম্ভ্রম ও ধন-সম্পদ রক্ষায় সন্ধ্যার পরই বাজার সওদা সেরে বাড়ি ফিরছেন এবং রাত জেগে গ্রাম পাহারা দিচ্ছেন।
সরেজমিনে মজিদপুর, হাসানপুর, বিদ্যানন্দকাটি ও মঙ্গলকোট ইউনিয়ন ঘুরে মানুষের সাথে কথা বলে জানা যায়, তাঁরা শুধু গুজবের কথা শুনেছেন। বাস্তবে কোন নারীর সম্ভ্রমহানী বা ডাকাতি হয়েছে এমন কোন সঠিক তথ্য কেউ দিতে পারছে না। এ ধরনের অপপ্রচার কারা করছে তাও কেউ বলতে পারছে না। উপজেলাব্যাপী জনগণের মধ্যে ভীতির সঞ্চার করতে একটি মহল অপপ্রচারে লিপ্ত রয়েছে বলে মনে করছেন তারা।
উপজেলার লহ্মীনাথকাটি গ্রামের জিয়াউর রহমান জানান, মঙ্গলবার শিকারপুর গ্রামে এক মহিলা ওই বাহিনীর হাতে ধর্ষণের শিকার হয়েছেন মর্মে গুজব রটে। এ ঘটনা এলাকায় রটে গেলে মহিলাদের সম্ভ্রম ও ধন-সম্পদ রক্ষায় পাহারা দেয়া শুরু হয়েছে।
শ্রীফলা গ্রামের আব্দুল খালেক জানান, তাঁর গ্রামে গত দুই সপ্তাহ ধরে অজানা আতংক বিরাজ করছে।
কেশবপুর থানার অফিসার ইনচার্জ মো. শাহিন জানান, সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেও এসব ঘটনার কোন সত্যতা পাওয়া যায়নি। একটি মহল এলাকাকে অস্থিতিশীল করে পুলিশকে ব্যাকফুটে নেয়ার পরিকল্পনার অংশ হিসেবেই মহিলাদের দিয়ে ওই অপপ্রচার চালিয়ে যাচ্ছে। মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি ও ভীতি দূর করতে এলাকায় উঠান বৈঠক, সভা, সমাবেশ করা হচ্ছে। পাশাপাশি এলাকার চেয়ারম্যান, মেম্বার এবং গ্রাম পুলিশরাও একই কাজ করে যাচ্ছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version