Site icon suprovatsatkhira.com

অ্যাড. আবুল খায়েরের মৃত্যুতে ফুলকোর্ট রেফারেন্স ও শোকসভা

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য ও জেলা জাতীয় পার্টির নেতা এস এম আবুল খায়েরের মৃত্যুতে ফুলকোর্ট রেফারেন্স ও শোকসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের সভাপতিত্বে তাঁর এজলাস কক্ষে এই ফুলকোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হয়। এ সময় মরহুমের জীবন বৃত্তান্ত আলোচনা করেন, বারের সাবেক সভাপতি সর্ব অ্যাড. আলাউদ্দীন আহমেদ, এস এম হায়দার, স ম সালাউদ্দীন, আবুল হোসেন, জালালউদ্দীন প্রমুখ। এ সময় জেলা জজশিপ ও ম্যাজিস্ট্রেসির বিচারকগণ আইনজীবীরা উপস্থিত ছিলেন।
পরে এক শোকসভা বেলা ১২টায় আইনজীবী সমিতির হলরুমে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, বারের সভাপতি এম শাহ আলম। সভায় বক্তব্য রাখেন, সর্ব অ্যাড. আলাউদ্দীন আহমেদ, আব্দুস সালাম, আব্দুস সামাদ, মোস্তফা আছাদুজ্জামান দিলু, সোমনাথ ব্যানার্জী, প্রবীর মুখার্জী, মোস্তফা জামান, আরশাফুজ্জামান বাবু প্রমুখ।
বক্তারা মরহুমের কর্মময় জীবনের উপর আলোচনা করেন এবং তিনি ব্যক্তি জীবনে একজন সৎ, বিনয়ী এবং আদর্শবান ব্যক্তি ছিলেন বলে উল্লেখ করেন। ফুলকোর্ট রেফারেন্স ও শোকসভা অনুষ্ঠান পরিচালনা করেন, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. তোজাম্মেল হোসেন তোজাম।
উল্লেখ্য, অ্যাড. এসএম আবুল খায়ের ১৯৪৫ সালের ৩ জানুয়ারি সদর থানার যোগরাজপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আব্দুল আলিম। তিনি আমৃত্যু শহরের স্টেডিয়াম সংলগ্ন পলাশপোল এলাকায় বসবাস করতেন। তিনি বিগত ৩ বছর যাবৎ অসুস্থ থাকাবস্থায় গত ২১ মে রাত ৯টা ৩০মিনিটে সিবি হসপিটালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে …রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version