Site icon suprovatsatkhira.com

৬ দফা দাবিতে জমিয়াতুল মোদার্রেছীনের মানববন্ধন

অতিরিক্ত ৪% কর্তনের প্রজ্ঞাপন বাতিলসহ ৬ দফা দাবিতে সাতক্ষীরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ ও মানববন্ধন করেছে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সাতক্ষীরা জেলা শাখা।
সোমবার সকাল ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন জমিয়াতুল মোদার্রেছীন সাতক্ষীরা জেলা শাখার সভাপতি এ এ এম ওজায়েরুল ইসলাম। বক্তব্য রাখেন, জেলা সাধারণ সম্পাদক মাওলানা আলতাফ হোসেন, সহ-সভাপতি মাওলানা আবুল হাসান, অর্থ সম্পাদক আবুল কালাম আজাদ বুলবুল, দপ্তর সম্পাদক মাওলানা আব্দুল্লাহ, সদর সভাপতি মাওলানা আব্দুর রউফ, সদর সেক্রেটারি মাওলানা জালাল উদ্দীন, তালা সেক্রেটারি মাওলানা শফিকুল ইসলাম, জেলার সহ-সাংগঠনিক সম্পাদক মাও. মোসলেম আলী, মাও. জাহাঙ্গীর আলী মোর্ত্তজা, মাও. জিল্লুর রহমান প্রমুখ।
বক্তারা বলেন, গত ১৫ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ড ও শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্ট থেকে শিক্ষক ও কর্মচারীদের এপ্রিল ২০১৯ মাসের বেতন হতে যথাক্রমে ৬% ও ৪% জমা গ্রহণ হবে বলে যে সিদ্ধান্ত নেয়া হয়েছে, তাতে বেসরকারি শিক্ষক-কর্মচারীরা খুবই আশাহত। অবিলম্বে তা প্রত্যাহার করে মহানুভবতার নজির স্থাপনে তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
এদিকে, দাবি আদায়ে দেওয়া স্মারকলিপিতে বলা হয়েছে, অতিরিক্ত ৪% কর্তনের প্রজ্ঞাপন অবিলম্বে প্রত্যাহার ও পূর্ণাঙ্গ পেনশন সুবিধা চালু করতে হবে। সকল বেসরকারি শিক্ষক-কর্মচারীর চাকুরী জাতীয়করণ করতে হবে। স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষকদের জাতীয় বেতন স্কেলে মাসিক বেতন প্রদান করতে হবে। অনার্স-মাস্টার্স পাঠদানকারী শিক্ষক ও নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্ত করতে হবে। সম্মানজনক বাড়িভাড়া, পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও মেডিকেল ভাতা প্রদান করতে হবে। প্রেস বিজ্ঞপ্তি

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version