Site icon suprovatsatkhira.com

৩টি হরিণ ও ৪২টি ফাঁদসহ আটক ২জনকে উৎকোচ নিয়ে ছেড়ে দিল বন বিভাগ

শ্যামনগর প্রতিনিধি: ৭০ হাজার টাকা উৎকোচ নিয়ে সুন্দরবনের ছোট কেয়াখালী থেকে ৩টি মায়াবি হরিণ, ১টি ডিঙ্গি নৌকা ও ৪২টি ফাঁদসহ আটক দুইজনকে ছেড়ে দিয়েছে বনবিভাগ। অতঃপর শুধুমাত্র ৪২টি ফাঁদ নিয়েই বুড়িগোয়ালিনী স্টেশনে ফিরে আসে অভিযান পরিচালনাকারী দলটি।
গাবুরা ইউনিয়নের বাসিন্দা আবিয়ার, মোস্তফা ও সুরাত শেখ জানান, গাবুরা ইউনিয়নের ৯নং সোরা গ্রামের একটি হরিণ শিকারী চক্র দীর্ঘদিন যাবত লাইলোনের ফাঁদ দিয়ে সুন্দরবনের হরিণ শিকার করে আসছে। রোববার (১৯ মে) দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা কেএম কবির উদ্দীন সঙ্গীয় ফোর্স নিয়ে সুন্দরবনের ছোট কেয়াখালী খালে অভিযান চালিয়ে একটি ডিঙ্গী নৌকাসহ দুইজন হরিণ শিকারীকে আটক করে। পরে নৌকা তল্লাশী করে ৩টি হরিণ ও ৪২টি লাইলোনের ফাঁদও জব্দ করে।
আটককৃতরা হলেন, ৯নং সোরা গ্রামের ইউনুছ শেখ ও আজবাহার শেখ। তাদের অভিযোগ, এ সময় স্টেশন কর্মকর্তা আটককৃতদের বন মামলা প্রদান পূর্বক জেল হাজতে ঢুকানোর ভয় দেখিয়ে এক লক্ষ টাকা উৎকোচ দাবি করেন। পরে আটককৃতদের ৯নং সোরার দৃষ্টি নন্দর পুকুর ধারের নদীর পাশে নিয়ে তাদের আত্মীয়দের সাথে দর কষাকষি করে ৭০ হাজার টাকা উৎকোচ গ্রহণ পূর্বক হরিণ ও ডিঙ্গি নৌকাসহ আটককৃতদের ছেড়ে দেয়।
তবে, জব্দকৃত ৪২টি ফাঁদ বুড়িগোয়ালিনী স্টেশনে নিয়ে আসেন তিনি।
এ ব্যাপারে বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অস্বীকার করেন।
বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য বন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন শ্যামনগরের সুধী মহল।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version