Site icon suprovatsatkhira.com

মাগুরা-জেঠুয়া রাস্তা বেহাল, দুর্ভোগ চরমে

সুমন কর্মকার, মাগুরা (তালা): তালার মাগুরা চারিখাদার মোড় থেকে জেঠুয়ার মোড় পর্যন্ত রাস্তাটি দীর্ঘ দিন সংস্কারের অভাবে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। রাস্তাটির এতোই ভগ্নদশা যে চলাচল করা দুরহ হয়ে পড়েছে। ঘটছে দুর্ঘটনা।
সরেজমিনে গিয়ে দেখা যায়, মাগুরা ইউনিয়নের চারিখাদা ধূলন্ডা হয়ে জেঠুয়া মোড় পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রাস্তাটির অধিকাংশ স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতেই পানি জমে যায় এই রাস্তায়। রাস্তাটির অনেক জায়গায় পিচ উঠে গিয়ে খোয়া পর্যন্ত উধাও হয়ে গেছে। রাস্তাটি দিয়ে চলাচলকারী ছোট বড় যানবাহন প্রায় দুর্ঘটনার শিকার হচ্ছে।
এই রাস্তা দিয়েই পাটকেলঘাটা, সাতক্ষীরা, কপিলমুনি বাজার, তালা সদর, জেঠুয়া বাজারসহ বিভিন্ন স্থানে চলাচল করে উপজেলার মানুষ।
স্থানীয়রা জানান, রাস্তাটি দীর্ঘদিন সংস্থার করা হয়নি। ফলে এই অবস্থা।
ভ্যান চালক সুবাস বিশ্বাস জানান, প্রায় এই রাস্তায় দুর্ঘটনা ঘটে। রাস্তাটির ভগ্নদশা দীর্ঘদিন। এই রাস্তা দিয়ে প্রতিনিয়ত পান বোঝাই ভ্যান নিয়ে কপিলমুনি বাজার ও জেঠুয়া বাজারে যাওয়ার পথে দুর্ঘটনার শিকার হতে হয়।
স্থানীয় ইউপি সদস্য আবদার আলি বিশ্বাস জানান, রাস্তাটির গত তিন বছর ধরে এমন অবস্থা। কিন্তুু সংস্কারের কোন উদ্যোগ নেওয়া হয় না। রাস্তা দিয়ে প্রতিদিন স্কুল কলেজের শিক্ষার্থীসহ গোটা উপজেলার মানুষ যাতায়াত করে। তাদের দুর্ভোগের সীমা থাকে না।
মাগুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গণেশ দেবনাথ জানান, রাস্তাটি সরেজমিনে দেখেছি। রাস্তাটির আসলেই অনেক খারাপ অবস্থা। উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ এমপি মহোদয়ের সাথে কথা বলে রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেওয়া হবে।

২/ক, পি-২ (ছবি)
কেশবপুরে নদী ও খাল খনন কাজ পরিদর্শন করলেন এমপি ইসমাত আরা
কেশবপুর (যশোর) প্রতিনিধি: কেশবপুরে জলাবদ্ধতা সমস্যার স্থায়ী সমাধানের লক্ষ্যে নদী ও খাল খনন কাজ পরিদর্শন করেছেন সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী সংসদ সদস্য ইসমাত আরা সাদেক।
সোমবার (১৩ মে) উপজেলার মঙ্গলকোট, গৌরীঘোনা ও কাশিমপুরে নদী এবং পাথরা ও বুড়িলিয়া খাল খনন কাজ পরিদর্শন করেন তিনি।
এসময় তার সাথে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানূর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার রিজিবুল ইসলাম, কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এসআর সাঈদ, সহকারী শিক্ষা অফিসার সাঈদুল ইসলাম সাঈদ প্রমুখ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version