Site icon suprovatsatkhira.com

খলিলনগর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে খাস জমি দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ

সৌমেন মজুমদার, তালা: তালার খলিলনগর ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজুর বিরুদ্ধে স্থানীয় বাজারের খাস জমি জবর-দখল করে তিনটি পাকা দোকান ঘর নির্মাণের অভিযোগ উঠেছে।
রোববার (৫ মে) দোকান ঘর নির্মাণ কাজ শুরু করলে স্থানীয় ইউনিয়ন ভূমি কর্মকর্তা (ইউএলএও) তা বন্ধ করে দেন। তবে ফের দখলের আশংকায় এলাকাবাসী নির্মাণাধীন স্থাপনা উচ্ছেদে সরকারের সংশ্লিষ্ট দপ্তরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।
জানা গেছে, তালা উপজেলার ১২নং খলিলনগর ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজু তালা-কপিলমুনি ভায়া খলিলনগর প্রধান সড়কের পাশে খলিলনগর বাজারের উত্তর প্রান্তের সরকারি জায়গা দখল করে তিনটি পাকা দোকান ঘর নির্মাণ করেন। প্রায় বছর দশেক পূর্বে দখল প্রক্রিয়া শুরু করলেও সর্বশেষ ৫ মে রোববার সকাল থেকে ফের নির্মাণ কাজ শুরু করেন তিনি। খবর পেয়ে স্থানীয় ইউনিয়ন ভূমি কর্মকর্তা (ইউএলএও) অরুন পাল ঘটনাস্থলে গিয়ে ঐ নির্মাণ কাজ বন্ধ করে দেন।
এ ব্যাপারে ইউনিয়ন ভূমি কর্মকর্তা অরুন পাল জানান, সরকারি জায়গায় নির্মাণাধীন ৩টি দোকানের সবগুলোর কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। উচ্ছেদ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, যেহেতু বাজারের এলাকা পেরিফেরীভুক্ত করার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে সেহেতু তার স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়নি। জায়গাটি পেরিফেরীভুক্ত হলে তিনি বন্দোবস্ত নিতে পারবেন।
এ ব্যাপারে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজুর মতামত জানতে তার ব্যবহৃত মোবাইলে বারবার কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version