Site icon suprovatsatkhira.com

পাচার হওয়া শ্যামনগরের দুই কিশোরকে হস্তান্তর করলো ভারত

বেনাপোল প্রতিনিধি: অবৈধ পথে ভারতে পাচার হওয়া বাংলাদেশি দুই কিশোরকে স্বদেশ প্রত্যাবাসন প্রক্রিয়ায় বেনাপোলে ফেরত পাঠিয়েছে ভারত সরকার।
শুক্রবার (১ মার্চ) বিকেল ৪টায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের নিকট হস্তান্তর করে। পরে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে বেনাপোল পোর্ট থানা থেকে বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতি তাদের গ্রহণ করে।
ফেরত আসা কিশোরেরা হলো- সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মনিখালী গ্রামের কিরণ মন্ডলের ছেলে সুজয় ম-ল (১৫) ও চাঁনখালি গ্রামের বিমলের ছেলে মিলন (১৬)।
জানা যায়, সংসারে অভাব অনটনের কারণে গত ২ বছর আগে ভালো কাজের আশায় দালালের খপ্পড়ে পড়ে সীমান্ত পথে ভারতে পাচার হয় তারা। এসময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে। সেখান থেকে ধ্রুব আশ্রম নামে ভারতের একটি এনজিও তাদের জেল থেকে ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। পরবর্তীতে দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে স্বদেশ প্রত্যাবাসন আইনে দেশে ফেরার ব্যবস্থা করা হয়।
বাংলাদেশ নারী আইনজীবী সমিতির যশোর অফিসের আইনজীবী নাসিমা আক্তার কিশোরদের ফেরত আসার বিষয়টি নিশ্চিত করে বলেন, পাচারের শিকার কিশোরদের পরিবার যদি পাচারকারীদের শনাক্ত করে মামলা করতে চায় তাহলে তাদের আইনি সহয়তা দেওয়া হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version