Site icon suprovatsatkhira.com

উপজেলা পরিষদ নির্বাচন: কালিগঞ্জে মাঠ চষে বেড়াচ্ছেন ১৪ প্রার্থী

কালিগঞ্জ প্রতিনিধি: আগামী ২৪ মার্চ অনুষ্ঠিতব্য কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে জয়লাভে মরিয়া হয়ে উঠেছেন মনোনয়নপত্র দাখিলকারী তিন চেয়ারম্যান, সাত ভাইস চেয়ারম্যান ও চার মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী। ভোটারদের মনোযোগ আকর্ষণে মাঠ চষে বেড়াচ্ছেন তারা। আগামী ৮ মার্চ প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। কিন্তু প্রতীক পাওয়ার পূর্বেই পুরো উদ্যেমে মাঠে নেমেছেন প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা।
এরই মধ্যে গত ১ মার্চ বিকেলে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা শেখ আতাউর রহমান দলীয় নেতৃবৃন্দের সাথে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে মতবিনিময় করেন। নির্বাচনে জয়লাভের জন্য মতবিনিময় সভায় সর্বাত্মক প্রচেষ্টা ও গণসংযোগের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। ২ মার্চ শনিবার সকালে আওয়ামী লীগ দলীয় এই প্রার্থী কালিগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানদের সাথে নির্বাচনী মতবিনিময় করেছেন। এছাড়াও তিনি উপজেলার বিভিন্ন স্থানে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। তবে, নতুন মুখ হিসেবে তিনি দলীয় নেতা-কর্মীদের সমর্থন জোগাতে কতটুকু সক্ষম হবেন তা জানতে অপেক্ষা করতে হবে নির্বাচনের দিন পর্যন্ত।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী সাঈদ মেহেদী ভোট প্রার্থনা করে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। তৃতীয় উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত সাঈদ মেহেদী এলাকায় বেশ পরিচিত মুখ। এজন্য তিনি অতি সহজে ভোটারদের কাছে পৌঁছে যেতে পারছেন। আগামী নির্বাচনে দলীয় মনোনয়ন বঞ্চিত এই প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হিসেবেই বিজয়ী হবেন বলে জোর আশাবাদী।
অপরদিকে, কুশুলিয়া ইউপি’র পদত্যাগকারী চেয়ারম্যান ও প্রয়াগ উপজেলা চেয়ারম্যান শেখ ওয়াহেদুজ্জামানের ছেলে শেখ মেহেদী হাসান সুমন স্বতন্ত্র প্রার্থী হিসেবে গণসংযোগ শুরু করেছেন। শেখ মেহেদী হাসান সুমন তার পিতার ব্যাপক পরিচিতির সূত্র ধরে এবং যুব সমাজসহ সকল শ্রেণি-পেশার মানুষের সমর্থনে নির্বাচনে জয়লাভে আশাবাদী।
অপরদিকে, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাজমুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক ও উজ্জীবনী ইনস্টিটিউটের প্রধান শিক্ষক ফিফা রেফারি শেখ ইকবাল আলম বাবলু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ডিএম সিরাজুল ইসলাম ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি জিএম জাহাঙ্গীর কবির গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। এই পদের জন্য মাছ ব্যবসায়ী আব্দুল হামিদ সরদার ও সাবেক যুবলীগ নেতা এ. কুদ্দুস ওরফে জনতার সাহেবও সাধ্যমতো প্রচারণা চালাচ্ছেন।
এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও তারালী ইউপি’র পদত্যাগকারী সদস্য জেবুন্নাহার জেবু, ধলবাড়িয়া ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও সাবেক ইউপি সদস্য দিপালী রাণী ঘোষ, বিষ্ণুপুর ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য পদ থেকে পদত্যাগকারী ফারজানা এবং গৃহবধূ আফসানা বেগম জয়ের জন্য প্রচারণা শুরু করেছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version