Site icon suprovatsatkhira.com

৫ মিনিটের টর্নেডোয় কলারোয়ায় ব্যাপক ক্ষয়ক্ষতি, বৃদ্ধের মৃত্যু

ডেস্ক রিপোর্ট: মাত্র ৫ মিনিটের টর্নেডোয লণ্ড ভণ্ড হয়েছে কলারোয়ার বিস্তীর্ণ এলাকা। মঙ্গলবার সকাল ৮টা ৪০ মিনিটে বয়ে যাওয়া টর্নেডোর আঘাতে উপজেলার ১২টি ইউনিয়নেই কমবেশি ক্ষয়ক্ষতি হয়। এতে উপড়ে গেছে বড় বড় গাছ। ভেঙে গেছে বাড়িঘর। উড়ে গেছে ঘরের চাল। এছাড়া গাছের ডালপালা ভেঙে তছনছ হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে শতশত বাড়িঘর। সেই সাথে গুড়িগুড়ি বৃষ্টিতে জনজীবনে নেমে আসে অসহনীয় দুর্ভোগ।
এদিকে, ঝড়ের মধ্যে পড়ে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।
কলারোয়া বাজারের ব্যবসায়ী আজহারুল ইসলাম বলেন, ৫ মিনিটের ঝড়ে তার দোকানের চাল উড়ে গেছে। এখন খোলা আকাশের নিচে তার ব্যবসা প্রতিষ্ঠান। এতে তার ব্যাপক ক্ষতি হয়েছে।


মুক্তিযোদ্ধা বেসরকারি স্কুলের প্রধান শিক্ষক হাবিবুল্লাহ বলেন, টর্নেডোর আঘাতে উড়ে গেছে স্কুলের চাল। এতে করে শ্রেণিকক্ষ এখন খোলা আকাশের নিচে। ক্লাস বন্ধ রয়েছে স্কুলটিতে। দিনভর গুড়িগুড়ি বৃষ্টিতে উপজেলাসহ এলাকায় ব্যাপক দুর্ভোগ দেখা দিয়েছে।
উপজেলার তুলসীডাঙ্গার আবুল বাসার জানান, স্থানীয় গোগ মন্দিরের সামনের দুইশ’ বছরের প্রাচীন কালের সাক্ষী বটবৃক্ষটি টর্নেডোর ছোবলে উপড়ে গেছে।
কয়লা এলাকা থেকে রাণী ব্রিকসের মালিক কামরুল ইসলাম সাজু জানান, ইটভাটার কাঁচা ইটের একটিও আস্ত নেই। সব ইট গলে গেছে। বিদ্যুতের তার ছিড়ে গেছে। বিদ্যুৎ সরবরাহ আপাতত বন্ধ রয়েছে বলে জানান তারা।


এদিকে, প্রচণ্ড ঝড় ও শিলাবৃষ্টির মধ্যে পড়ে জামশেদ আলী (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। উপজেলার চন্দনপুর-কলারোয়া সড়কে এ ঘটনা ঘটে। জামশেদ আলী কলারোয়া উপজেলার লাঙ্গলঝাড়া ইউনিয়নের খাসপুর গ্রামের বাসিন্দা।
স্থানীয়রা জানান, জামশেদ আলী কলারোয়ার দিকে হেটে যাচ্ছিলেন। এ সময় প্রচণ্ড ঝড়ের ও শিলাবৃষ্টির মধ্যে পড়ে যান তিনি। পরে আর উঠতে না পেরে সেখানেই তার মৃত্যু হয়।
কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, বয়স্ক মানুষ ঝড়ের মধ্যে পড়ে গিয়ে আর উঠতে পারেননি। এ সময় তার মৃত্যু হয়।


অপরদিকে, দুর্ঘটনার পরপরই উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version