Site icon suprovatsatkhira.com

১ম জেলা প্রশাসক কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট: সাতক্ষীরা সদর ও তালা উপজেলা সেমিতে

রাইয়ান সাকিল: সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে জেলা প্রশাসক কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ২য় দিনের খেলায় কালিগঞ্জের বিপক্ষে ৮ উইকেটে জয় পেয়েছে সদর উপজেলা দল। অপরদিকে, দিনের অপর খেলায় শ্যামনগরকে ৭ রানে হারিয়েছে তালা উপজেলা দল।
রোববার (১৭ ফেব্রুয়ারি) সকালে কালিগঞ্জ উপজেলার বিপক্ষে মাঠে নামে সাতক্ষীরা সদর উপজেলা দল। টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালোই শুরু করে কালিগঞ্জ উপজেলা। ক্রিজে নেমে সদর উপজেলার বোলারদের উপর আগ্রাসী হয়ে ওঠেন আল আমিন। চার ও ছক্কায় দর্শকদের আনন্দ দিতে থাকেন এই ব্যাটসম্যান। তার সাথে যোগ্য সঙ্গ দেন রানা। তবে অন্য প্রান্ত থেকে উইকেট তুলতে থাকে আশিক। ব্যক্তিগত ৬৭ রানে বিদায় নেন আল আমিন। আল আমিনের পর দ্রুত আউট হন রনিও। এরপর আর কোন ব্যাটসম্যান দাঁড়াতে পারেনি। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করে কালিগঞ্জ উপজেলা। কালিগঞ্জের পক্ষে সর্বোচ্চ ৬৭ রান করেন আল আমিন। দ্বিতীয় সর্বোচ্চ ৫৯ রান করেন রানা। সাতক্ষীরা সদর উপজেলার হয়ে ২৫ রান দিয়ে আশিক ৩টি ও ১৫ রান দিয়ে টুটুল ২টি উইকেট লাভ করেন।
জবাবে ব্যাট করতে নেমে ভালো শুরু করতে পারেনি সদর উপজেলার ব্যাটসম্যনরা। ইমরানের আউট দিয়ে ইনিংসের প্রথম উইকেটের পতন ঘটে তাদের। এরপর শুরুর ধাক্কা সামাল দেন রনি ও তারেক। ওভারে ১২ রানরেটে রান তুলতে থাকে এই জুটি। মাঠের চারিদিকে বিশাল বিশাল ছক্কা হাঁকান এই দুই ব্যাটসম্যান। তবে লাইন মিস করে বোল্ড আউট হয়ে ফিরে যান রনি। এরপর উইকেটে নামেন এনামুল। ক্রিজে নেমেই বোলারদের গতি রোধ করে ব্যাট করতে থাকেন তিনি। উইকেটে থাকা আরেক ব্যাটসম্যান দুর্দান্ত হাফ সেঞ্চুরি তুলে নেন। এরপর আরও ভয়ংকর হয়ে ওঠেন তিনি। এক ওভারে ৩ চার হাঁকিয়ে ১৬.১ ওভারে কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছে যায় সাতক্ষীরা সদর উপজেলা। ফলে ৮ উইকেটে জয়লাভ করে তারা। সদর উপজেলার পক্ষে সর্বোচ্চ ৬৭ রান করেন তারেক। দ্বিতীয় সর্বোচ্চ ৬৫ রান আসে রনির ব্যাট থেকে। এছাড়া এনামুল করেন ৪০ রান।
অপরদিকে, একই ভেন্যুতে দুপুরে তালা উপজেলার মুখোমুখি হয় শ্যামনগর উপজেলা। টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯টি উইকেট হারিয়ে ১৩৩ রান সংগ্রহ করে তালা উপজেলা দল। তালার হয়ে সর্বোচ্চ ৩১ রান করেন বিল্লাল। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান করেন রায়হান। এছাড়া চপলের ব্যাট থেকে আসে ২১ রান। শ্যামনগরের পক্ষে ইয়াসিন ২১ রান দিয়ে ৩টি ও মেহেদি একই রান দিয়ে ২টি উইকেট লাভ করেন। ১৩৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে রব্বানি ও রায়হানের বোলিং তোপে পড়ে শ্যামনগর উপজেলা দল। নির্ধারিত ২০ ওভারে ৯টি উইকেট হারিয়ে ১২৬ রানে থেমে যায় তাদের ইনিংস। এতে ৭ রানের দুর্দান্ত জয় তুলে নেয় তালা উপজেলা দল। শ্যামনগরের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেন মোহন। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান আসে তন্ময়ের ব্যাট থেকে। তালার পক্ষে রায়হান ৩টি ও রব্বানি ২টি উইকেট শিকার করেন।
খেলায় আম্পায়ার ছিলেন শেখ রফিকুর রহমান লাল্টু ও আখেরুজ্জামান তাপস। স্কোরার ছিলেন ইসরাইল হোসেন খোকন।
মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সকালে প্রথম সেমিফাইনালে সাতক্ষীরা সদরের বিপক্ষে লড়বে কলারোয়া উপজেলা। আর দুপুরে সাতক্ষীরা পৌরসভার মুখোমুখি হবে তালা উপজেলা দল।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version