Site icon suprovatsatkhira.com

স্কুল কর্তৃপক্ষের গাফলতি: টাকা জমা দিয়েও এসএসসি পরীক্ষা দেওয়া হলো না তালার অর্জুনের

সেলিম হোসেন, খলিলনগর: তালায় এসএসসি পরীক্ষার ফরম পূরণের টাকা জমা দিয়েও পরীক্ষায় অংশ নিতে পারলো না গোনালী নলতা গ্রামের সুকুমার বিশ্বাসের ছেলে হরিশচন্দ্রকার্টি এইচ এন জি নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী অর্জুন বিশ্বাস।
খোঁজ নিয়ে জানা যায়, অর্জুন বিশ্বাস উপজেলার হরিশচন্দ্রকার্টি এইচ এন জি নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র। গত বছর অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় অসুস্থতার কারণে সাত বিষয়ে অকৃতকার্য হয়। এ বছর সকল বিষয়ে পরীক্ষা দেওয়ার জন্য স্কুলে নির্ধারিত ৩৩শ টাকা জমা দেয়। কিন্তু স্কুল কর্তৃপক্ষের গাফিলতির কারণে তার পরীক্ষার অংশগ্রহণের জন্য প্রবেশ পত্র আসেনি। ফলে সদ্য অনুষ্ঠিত পরীক্ষায় সে অংশগ্রহণ করতে পারলো না।
অর্জুনের বাবা সুকুমার বিশ্বাস জানান, অ্যাডমিট কার্ড না আসায় স্যার আমাদের কাছে মাফ চেয়েছেন কিন্তু, আমার ছেলের তো এক বছর নষ্ট হলো। ছেলেটা সাগরে মাছের কাজ করে টাকাটা জমা দিয়েছিলো। কষ্টের টাকাটা বৃথা গেল। তিনি আরও জানান, স্যার বলে গেছেন এই বিষয় নিয়ে বেশি বাড়াবাড়ি করলে আমরা বলবো সে (অর্জুন) টেস্টে ফেল করেছিলো তাই আমরা নাম পাঠাইনি ।
স্কুলের শিক্ষক ফরিদ হোসেন জানান, আমাদের স্কুলে অষ্টম শ্রেণী পর্যন্ত অনুমোদন আছে। নবম ও দশম শ্রেণী জন্য আমরা তেঁতুলিয়ার শতদল স্কুল থেকে আমাদের ছাত্র-ছাত্রীদের পরীক্ষার ব্যবস্থা করি। অর্জুনের জন্য শতদল স্কুলের করণিক হাফিজুরের কাছে টাকা জমা দিয়েছিলাম। কেন তার প্রবেশ পত্র আসেনি সেটা বলতে পারবো না। তবে আমরা অর্জুনের বাবা ও মায়ের কাছে গিয়ে ক্ষমা প্রার্থনা করে এসেছি।
স্কুলের প্রধান শিক্ষক কালী পদ ঘোষ জানান, অর্জুন আমাদের কাছে পরীক্ষায় অংশগ্রহণের জন্য টাকা জমা দিয়ে ছিলো। আমরা টাকাটা পাঠিয়ে ছিলাম। কিন্তু সে গত পরীক্ষায় সাত বিষয়ে ফেল করার কারণে এবার তাকে সকল বিষয় পরীক্ষা দিতে হবে। সে সকল বিষয়ে পরীক্ষা দেবে এটা সে বলেনি তাই প্রবেশ পত্র আসেনি।
তালা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের আতিয়ার রহমানের কাছে জানতে চাইলে তিনি জানান, আমার কাছে এই বিষয়ে নিয়ে কেউ এখনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেব।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version