Site icon suprovatsatkhira.com

সফটরক প্রিমিয়ার ক্রিকেট লীগের শিরোপা ঘরে তুললো ইউনাইটেড ক্লাব

রাইয়ান সাকিল: টাউন স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে সফটরক প্রিমিয়ার ক্রিকেট লীগ-২০১৯ এর শিরোপা ঘরে তুলেছে ইউনাইটেড ক্লাব। শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় এবং সফটরক গ্রুপের পৃষ্ঠপোষকতায় লীগের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়।
শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সকালে টসে হেরে ব্যাটিংয়ে নেমে দারুন শুরু করে টাউন স্পোর্টিং ক্লাবের ওপেনিং জুটি। এই জুটি থেকে আসে ৩৩ রান। রান আউটের ফাঁদে পড়ে আউট হন ওপেনার রনি। এরপর এক রান যোগ করতেই মেহেদির বলে দলের দ্বিতীয় উইকেটের পতন ঘটে। ব্যক্তিগত ২০ রান করে ফেরেন আরেক ওপেনার তানভীর। এরপর দলের হাল ধরেন নাসির হোসেন। উইকেটে নাহিদুল ও সোহেলের সাথে জুটি বেধে দুর্দান্ত হাফ সেঞ্চুরি তুলে নেন এই ব্যাটসম্যন। তবে এদিনে তার সাথে যোগ্য সঙ্গ দিতে পারেননি দলের বাকি ব্যাটসম্যনরা। শেষ পর্যন্ত এনামুলের বলে রাফসানের হাতে ক্যাচ দিয়ে আউট হন নাসির। এরপর টানা দুই উইকেট নিয়ে ইউনাইটেডকে ম্যাচে ফেরেন এ বোলার। তার অসাধারণ বোলিংয়ে ৪৮ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৮৬ রান সংগ্রহ করে টাউন স্পোর্টিং ক্লাব। টাউন স্পোর্টিং ক্লাবের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন নাসির হোসেন। দি¦তীয় সর্বোচ্চ ২১ রান আসে তাপসের ব্যাট থেকে। ইউনাইটেড ক্লাবের হয়ে ১০ ওভার বল করে ২ মেডেনসহ ৪২ রান দিয়ে ৪টি উইকেট শিকার করেন এনামুল। এছাড়া, মেহেদি ২টি এবং আরিফ, নির্জন ও জাবিদ ১টি করে উইকেট লাভ করেন।
১৮৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যর্থ হয় ওপেনাররা। শূন্য রানে ফেরেন উজান। আশরাফুরের বলে রনির হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। এরপর উইকেটে নামেন রাফছান। তবে দলে আরেক ওপেনার জাবিদের সাথে ক্রিজে সঙ্গ দিতে ব্যর্থ হন এই ব্যাটসম্যান। রাফছানের উইকেট তুলে নিয়ে দলের উপর চাপ সৃষ্টি করে নাসির। চাপ সামলে একপক্ষ আগলে রেখে ব্যাট করতে থাকেন জাবিদ। চারিদিকে দুর্দান্ত চার ছয়ে দারুণ হাফ সেঞ্চুরি উপহার দেন তিনি। এরপর অধিনায়ক এনামুলকে নিয়ে ১০৩ রানের জুটিও গড়েন জাবিদ। ব্যক্তিগত ৩১ রান করে ফিরে যান এনামুল। এনামুলের আউটের পর ক্রিজে নামেন মেহেদি। এদিকে আরও ভয়ংকর হয়ে ওঠেন ওপেনার জাবিদ। নাসিরের বলেই চার মেরে সেঞ্চুরি করেন এই ব্যাটসম্যান। ৪০.৩ ওভারে ৫টি উইকেট হারিয়ে কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছে যায় ইউনাইটেড ক্লাব। এরই সাথে সফটরক প্রিমিয়ার ক্রিকেট লীগের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে তারা। ইউনাইটেড ক্লাবের হয়ে সর্বোচ্চ ১০২ রান করে ম্যান অব দ্য ম্যাচের খেতার পান জাবিদ। খেলায় ম্যান অব দ্য সিরিজ হয় ইউনাইটেড ক্লাবের এনামুল হক। টুর্নামেন্টে ২৩৮ রান ও ৪টি উইকেট লাভ করেন তিনি। খেলায় আম্পায়ার ছিলেন মফলুকউদ্দুজা শ্যাম্পু ও শফিকুল ইসলাম।

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের হাতে পুরস্কার তুলে দেন সাতক্ষীরা জেলা প্রশাসক ও ক্রীড়া সংস্থার সভাপতি এসএম মোস্তফা কামাল। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এ.কে.এম আনিছুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নাট্যকার ও আবৃত্তিকার জয়ন্ত চট্টোপাধ্যায়। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক শেখ আব্দুল কাদের, তৈয়ব হাসান বাবু, নির্বাহী সদস্য কাজী কামরুজ্জামান, হাফিজুর রহমান খান বিটু, ইকবাল কবির খান বাপ্পি, সৈয়দ জয়নুল আবেদীন জসি, ইদ্রিস আলী, মীর তাজুল ইসলাম রিপন. আ.ম আখতারুজ্জামান মুকুল, খন্দকার আরিফ হাসান প্রিন্স।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version