Site icon suprovatsatkhira.com

সংসদে সাতক্ষীরা পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীতকরণ, সাতক্ষীরায় বিশ্ববিদ্যালয়, ট্রেন লাইন ও ইকোনোমিক জোন করার দাবি তুললেন এমপি রবি

ডেস্ক রিপোর্ট: জাতীয় সংসদে সাতক্ষীরা পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীতকরণ, সাতক্ষীরায় বিশ্ববিদ্যালয়, ট্রেন লাইন ও ইকোনোমিক জোন করার দাবি তুলেছেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
রবিবার (১৭ ফেব্রুয়ারি) রাতে রাষ্ট্রপতির বক্তব্যের প্রতি ধন্যবাদ জ্ঞাপন পর্বে ১৪ মিনিটের বক্তব্যে তিনি এই দাবি তোলেন।
এ সময় এমপি রবি ‘যদি বরষে মাঘের শেষ, ধন্য রাজার পূর্ণ দেশ’ কবিতা পাঠের মধ্য দিয়ে এবং জাতীয় সংসদে রাষ্ট্রপতির বক্তব্যের প্রতি ধন্যবাদ ও পুনরায় ডেপুটি স্পিকার হওয়ায় ফজলে রাব্বি মিয়াকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য শুরু করেন।
এ সময় তিনি নির্বাচনী এলাকার জনগণসহ সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, সাতক্ষীরার ভোমরা বন্দর থেকে কোটি কোটি টাকা সরকারকে রাজস্ব দেওয়া হয়, খাদ্য শস্য, মাছ, শাক-সবজি দেশ-বিদেশে রপ্তানি করে সরকারকে সহযোগিতা করার পরেও কেন আমার সাতক্ষীরার মানুষ কষ্ট পাবে? সাতক্ষীরার সকল উন্নয়ন কাজ ধীর গতিতে হয় বলেও তিনি অসন্তোষ প্রকাশ করেন।
এ সময় তিনি সাতক্ষীরা পৌরসভাকে সিটি কর্পোরেশন করার দাবি জানান।
এমপি রবি সংসদে দাড়িয়ে বজ্রকণ্ঠে সাতক্ষীরা পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীতকরণ, ভোমরায় এবং আগরদাঁড়িতে দ্রুত থানা নির্মাণ, সাতক্ষীরায় ট্রেন লাইন নির্মাণ কার্যক্রম দ্রুতকরণ, সাতক্ষীরায় একটি বিশ্ববিদ্যালয় স্থাপন, সাতক্ষীরায় ইকোনোমিক জোন স্থাপন করে শিল্প কলকারখানা তৈরী এবং সুন্দরবন এলাকায় ট্যুরিজম সেন্টার নির্মাণের দাবি তুলে দাবিগুলোর যৌক্তিকতা ব্যাখ্যা করেন।
সবশেষে তিনি ‘মুজিব আমার স্বাধীনতার অমর কাব্যের কবি, মুজিব আমার বাংলা জুড়ে চির সবুজ ছবি’ কবিতা পাঠের মধ্য দিয়ে তার বক্তব্য শেষ করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version