Site icon suprovatsatkhira.com

শ্যামনগরের গোবিন্দপুর-কাশিমাড়ী সড়ক পিচের নয়, উঁচুনিচু আবাদি জমি

কাশিমাড়ী (শ্যামনগর) প্রতিনিধি: দীর্ঘদিন সংস্কার ও রক্ষণাবেক্ষণের অভাবে শ্যামনগর উপজেলার গোবিন্দপুর থেকে কাশিমাড়ী বাজার পর্যন্ত সাড়ে ৩ কিলোমিটার সড়কের বেহাল দশার সৃষ্টি হয়েছে। দিনের পর দিন কেটে গেলেও জরাজীর্ণ সড়কটি সংস্কার না হওয়ায় চলাচলে ভোগান্তির শিকার হচ্ছে সাধারণ মানুষ।
সরেজমিনে দেখা যায়, সড়কটির ৮০ ভাগ খোয়া উঠে গিয়ে বড় বড় গর্ত, খানাখন্দের সৃষ্টি হয়েছে। তারপর একটু বর্ষা হলে যানবাহন চলাচল একেবারে বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়। সাড়ে ৩ কিলোমিটার দীর্ঘ এ সড়কের ২০ থেকে ২৫টি গুরুত্বপূর্ণ স্থান মারাত্মকভাবে খারাপ হয়ে গেছে। ফলে সড়কে ছোট বড় দুর্ঘটনা লেগেই থাকে। ব্যস্ততম এই সড়কে যাত্রীবাহি বাস, ট্রাক, অটোভ্যান, ইঞ্জিনভ্যান, মটরসাইকেল, ইট, বালু সিমেন্ট বোঝাই মালবাহি ট্রাক, ইজি বাইক, মাহিন্দ্রাসহ বিভিন্ন যানবাহন চলাচল করলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গাফিলতির কারণে এ সড়ক সংস্কারের কোন উদ্যোগে নেওয়া হচ্ছে না বলে মনে করেন সড়কে চলাচলা করা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
একদিকে সড়কে খানাখন্দ অন্যদিকে ধুলোয় পথচারীদের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। সড়কের ধুলোর সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে নারী, শিশু ও বৃদ্ধারা। আরও জানা যায়, এই সড়ক দিয়ে কাশিমাড়ী বোল্টারটোপ মৎস্য সেটে প্রতিনিয়ত যাতায়াত করে কয়েকশ’ মৎস্যবাহি বড় যানবাহন চলাচল করলেও এখন স¦াভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ বেশি সময় সড়কেই চলে যাচ্ছে। এই সড়ক দিয়ে শ্যামনগর হতে কাশিমাড়ীর ঘোলা ত্রিমোহনা খেয়াঘাট হয়ে আশাশুনি দিয়ে সরাসরি জেলা শহরের সাথে যোগাযোগ করা যায়। একারণে এলাকার মানুষ এ সড়ক ব্যবহার করলেও এখন তাদের জন্য কাল হয়ে উঠেছে।
এব্যাপারে বিভিন্ন যানবাহনের চালকেরা ক্ষোভ প্রকাশ করে বলেন, এটাতো পিচের রাস্তা নয়, যেন উঁচুনিচু চাষ করা জমি। সড়কটি বেহালের কারণে গাড়ির রক্ষণাবেক্ষণের খরচও বৃদ্ধি পাচ্ছে। স্কুলগামী শিক্ষার্থীরা ক্ষোভের সাথে বলে, প্রতিদিন আমরা ইঞ্জিনভ্যানে-ব্যাটারি চালিত মোটরভ্যানে কলেজে যাই। যাওয়ার সময় জয়নগর থেকে গোবিন্দপুর পর্যন্ত মনে হয় যেন এবার নাগর দোলায় বসে আছি। সবচেয়ে বেশি সমস্যা হয়ে দাঁড়িয়েছে গোবিন্দপুর নতুন বাজারের দক্ষিণ পার্শ্বে। আর এখন রাস্তার খোয়া উঠে গিয়ে ধুলোর নগরীতে পরিণত হয়েছে। প্রচন্ড ধাক্কা ধাক্কি আর ধুলোর কারণে বেশ বেগ পেতে হয় আমাদের। মাঝে মধ্যে মনে হয় ধুলোর কুয়াশার ভিতর দিয়ে যাচ্ছি। যার ফলে অসুস্থ হয়ে পড়েছি। সড়কটি সংস্কারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version