Site icon suprovatsatkhira.com

শেষ হলো নলতা শরীফের তিন দিনব্যাপী ওরছ: আখেরী মোনাজাতে বিশ্ববাসীর সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা

আশরাফুল ইসলাম, নলতা (কালিগঞ্জ): আখেরী মোনাজাতে বিশ্ববাসীর সুখ শান্তি ও সমৃদ্ধি এবং মুসলিম উম্মাহর সুদৃঢ় ঐক্য কামনা করে শেষ হলো খানবাহাদুর আহছানউল্লাহ (রহ.) এর ৫৫তম ওরছ শরীফ। এতে আত্মশুদ্ধি ও দুনিয়ার বালা-মুসিবত থেকে হেফাজত করতে আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে রহমত প্রার্থনা করা হয়। এ সময় হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লির কণ্ঠে ‘আমিন, আল্লাহুম্মা আমিন’, ধ্বনিতে মুখরিত হয় নলতা রওজা শরীফের ময়দান।
রোববার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় ওরছ মাহফিলের আখেরী মোনাজাত পরিচালনা করেন নলতা শরীফ শাহী জামে মসজিদের খতিব মাওলানা আবু সাঈদ। এ সময় মানুষের কান্না আর আমিন আমিন শব্দে সমগ্র মাহফিল মাঠে এক আলাদা আবহ তৈরি করে।
এদিকে, আখেরি মোনাজাতে অংশ নিতে সকালের ঠান্ডা উপেক্ষা করে হাজার হাজার মুসল্লি নলতা রওজা শরীফে সমবেত হন।


মোনাজাতের সময় ওরছ মাঠে ও আশেপাশের এলাকায় নেমে আসে নীরবতা। মাঝে মাঝে শুধু ভেসে আসে ‘আমিন, ছুম্মা আমিন, আল্লাহুম্মা আমিন’ ধ্বনি। আর মানুষের কান্নার আওয়াজে বাতাস ভারী হয়ে ওঠে। আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টি লাভের আশায় আকুতি জানান মুসল্লিরা। মোনাজাতে আত্মশুদ্ধি ও নিজ নিজ গুনাহ মাফের পাশাপাশি দেশের কল্যাণ ও মুসলিম উম্মাহর শান্তি ফিরিয়ে দিতে দুই হাত তুলে মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে প্রার্থনা করেন তারা।
আখেরী মোনাজাতে অংশ নেন সাবেক স্বাস্থ্য মন্ত্রী ও নলতা আহছানিয়া মিশনের সহ-সভাপতি অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, খাদেম মৌলভী আনছারউদ্দিন আহমদ, সভাপতি মুহাম্মদ সেলিমউল্লাহ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক জেলা পরিষদ প্রশাসক মনসুর আহমেদ, সাবেক যুগ্ম-সচিব ডা. খলিলুর রহমান, বাংলা একাডেমির সাবেক পরিচালক ড. গোলাম মাঈনউদ্দীন, ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলম, নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সহ-সভাপতি মো. আলী আজম, সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, যুগ্ম-সম্পাদক সাইদুর রহমান প্রমুখ।
পরে বেলা সাড়ে ১১টায় নলতা শরীফ শাহী জামে মসজিদের দ্বিতীয় তলায় নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় মিশনের সভাপতি মুহাম্মদ সেলিমউল্লাহর সভাপতিত্বে আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ ও যুগ্ম-সম্পাদক সাইদুর রহমানের যৌথ সঞ্চালনায় মিশনের আজীবন ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version