Site icon suprovatsatkhira.com

বিষ্ণুপুরে ৮ দিনব্যাপী সরস্বতী পূজা ও পঞ্চমী মেলা উপলক্ষ্যে বর্ণাঢ্য আয়োজন

শেখ শাওন আহমেদ সোহাগ, কালিগঞ্জ: সনাতন ধর্মাবলম্বীদের বিদ্যা ও জ্ঞানের দেবী শ্রী শ্রী সরস্বতীকে আরাধনার লক্ষ্যে প্রতিবছরের ন্যায় এবারও বৃহৎ পরিসরে পৃথকভাবে কালিগঞ্জের বিষ্ণুপুর প্রান্তিক সংঘ ও বন্ধু মহলের উদ্যোগে ১০ ফেব্রুয়ারি সকাল থেকে সরস্বতী পূজা ও আট দিনব্যাপী পঞ্চমী মেলা শুরু হবে। পূজা উপলক্ষ্যে ইতোমধ্যে সুদৃশ্য বিশাল প্যান্ডেল, প্রতিমা, বর্ণাঢ্য আলোকসজ্জার কাজ চলছে। কর্তৃপক্ষের দাবি এটি জেলার মধ্যে সেরা এবং আগতদের কাছে বিশেষ আকর্ষণ সৃষ্টি করবে।
বিষ্ণুপুর স্কুল পূজা উদযাপন কমিটির (বন্ধু মহল) আহবায়ক সঞ্জয় কুমার মন্ডল ও সদস্য সচিব লোচন দাস জানান, ২৪তম বার্ষিক শ্রী শ্রী সরস্বতি পূজা ও পঞ্চমী মেলার আয়োজন করেছে। ১০ ফেব্রুয়ারি সকাল ৭টা হতে সরস্বতী পূজা, সাড়ে ৯টায় অঞ্জলি, সাড়ে ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রসাদ বিতরণ, সাড়ে ৭টায় সন্ধ্যা আরতী, ডিজিটাল প্রতিমা প্রদর্শনী ও আলোকসজ্জা প্রদর্শনী। ১১ ও ১২ ফেব্রুয়ারি সন্ধ্যা আরতী, ডিজিটাল প্রতিমা প্রদর্শনী ও আলোক সজ্জা প্রদর্শনী, ১৩ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় বিষ্ণুপুর তরুণ নাট্য সংস্থার পরিবেশনায় সামাজিক নাটক অনুষ্ঠিত হবে। ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় বহিরাগত শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, ১৫ ফেব্রুয়ারি বিকেল ৩টা থেকে আভ্যন্তরীণ খেলাধুলা, ১৬ ফেব্রুয়ারি স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ১৭ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৫টা থেকে প্রতিমা বরণ, সন্ধ্যা ৭টায় মো বোনদের শঙ্কধ্বনি, উলুধ্বনি প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হবে।

অপরদিকে বিষ্ণুপুর প্রান্তিক সংঘের আয়োজনে ১০ ফেব্রুয়ারি (২৬ মাঘ) সকাল ১০টা থেকে ১৬তম বার্ষিক সরস্বতী পূজা শুরু হবে। এরপর অঞ্জলি প্রদান, সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রসাদ বিতরণ, সাড়ে ৭টায় সন্ধ্যা আরতী ও আলোক সজ্জা প্রদর্শন করা হবে। ১১ ফেব্রুয়ারি সন্ধ্যা আরতী ও আলোক সজ্জা প্রদর্শনী, ১২ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় বিষ্ণুপুর মদিনা নাট্য সংস্থার পরিবেশনায় ধর্মীয় নাটক ‘লালন ফকির’ অনুষ্ঠিত হবে। ১৩ ও ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যা আরতী ও প্রতিমা প্রদর্শনী, ১৫ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় পুরস্কার বিতরণ, ৭টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ১৬ ফেব্রুয়ারি শনিবার ঢাকা ও কলিকাতার শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চস্থ হবে। ১৭ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে প্রতিমা বরণ ও রাত ৮টায় প্রতিমা বিসর্জন দেয়া হবে বলে জানা গেছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version