Site icon suprovatsatkhira.com

বস্তিবাসীর জীবনমান উন্নয়নে মতবিনিময়

স্টাফ রিপোর্টার: ‘না আছে নিজের বাড়ি ঘর, না আছে ভাল টয়লেট, লোকের জমিতে কোন রকম থাকি। বর্ষার সময় আসলে আমাদের বস্তি পানিতে তলিয়ে যায়। দু’তিনটি টয়লেট কয়েকশ লোক ব্যবহার করি। লোকের বাড়ি কাজ করে, ভ্যান রিকসা চালিয়ে যা আয় করি, তা দিয়ে কোন রকম খাওয়া পরা হয়। অভাবের কারণে ছেলেমেয়েদের স্কুলে পাঠাতে পারি না। কাজে পাঠাতে হয়। আমাদের থাকার জায়গাগুলো খুবই অস্বাস্থ্যকর। আমরা পৌরসভার নাগরিক কিন্তু পৌরসভার কোন সুযোগ-সুবিধা পায় না। সরকার আমাদের মত গরীবদের যে সুযোগ সুবিধা দেয় তাও পায় না। ভোটের সময় নেতাদের লাইন পড়ে যায় বস্তিতে, ভোট শেষে আমাদের খবর নেওয়ার কেউ থাকে না।’ এভাবেই নিজেদের সমস্যা ও কষ্টের কথাগুলো বলছিলেন সাতক্ষীরা শহরের সুলতানপুর বস্তিবাসী। সোমবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক আয়োজিত ‘বস্তিবাসীর জীবনমান উন্নয়ন’ বিষয়ক মতবিনিময় সভায় তারা এসব কথা তুলে ধরেন।
বারসিকের সহকারি কর্মসূচি কর্মকর্তা আসাদুল ইসলামের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন জেলা নাগরিক কমিটির সভাপতি অধ্যাপক আনিসুর রহিম।
সভায় অধ্যাপক আনিসুর রহিম জানান, বস্তির মানুষ অবহেলিত। তাদের নিয়ে নতুন করে ভাবা হচ্ছে। পৌর কর্তৃপক্ষের সাথে তাদের সমস্যা তুলে ধরে আলোচনা করা হয়েছে। তিনি বলেন, বস্তির মানুষের নিরাপদ পানি ও স্যানিটেশনের জন্য খুব দ্রুত পদক্ষেপ নেওয়া হচ্ছে। আমি চাই আজ যারা এখানে এসেছে তারাও এই সুবিধার সাথে যুক্ত হবে। বস্তির মানুষদের জন্য কাজ করার জন্য জেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষদের নিয়ে একটি সমন্বয় কমিটি করা হয়েছে। আশা করি বস্তির সমস্যা সমাধানে কাজ হবে।
সভায় আরও উপস্থিত ছিলেন দৈনিক সুপ্রভাত সাতক্ষীরার সাব এডিটর এসএম নাহিদ হাসান, নূরুল হুদা, বারসিকের যুব সংগঠক ফজলুল হক, সুলতানপুর বস্তির হামিদা খাতুন, আলেয়া খাতুন, আছিয়া খাতুন, আশরাফ হোসেন, কহিনুর হোসেন, রোমেছা প্রমুখ। সভায় বস্তির নারী-পুরুষ, প্রবীণ ও প্রতিবন্ধীরা উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version