Site icon suprovatsatkhira.com

চৌগাছার সেলিম রেজার দুটি কিডনি বিকল, সাহায্যের আকুতি

যশোর প্রতিনিধি: যশোরের চৌগাছার ফুলসারা গ্রামের সেলিম রেজার (৫৮) দুটি কিডনি বিকল হয়ে পড়ায় এখন তিনি মৃত্যুর প্রহর গুণছেন। নানা জটিল রোগে আক্রান্ত হয়ে প্রায় ১০ বছর ধরে অসুস্থ ছিলেন। সম্প্রতি চিকিৎসকরা জানিয়েছেন তার দুটি কিডনিই বিকল হয়ে গেছে। তিনি বর্তমানে যশোর কুইন্স হাসপাতালের চিকিৎসক উবায়দুল কাদির উজ্জলের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন। প্রতি সপ্তাহে ৩ বার করে তার ডাইলসিস করতে হচ্ছে। প্রায় দশ বছর ধরে তার চিকিৎসা করতে গিয়ে সহায় সম্বল সব কিছু শেষ হয়ে গেছে। বর্তমানে তার চিকিৎসা ব্যয় বহন করা পরিবারের পক্ষে অসম্ভব হয়ে উঠেছে। সদা হাস্যোজ্জল সবার প্রিয় ব্যক্তি সেলিম রেজা এই সুন্দর পৃথিবীতে বাঁচতে চায়। তাই সমাজের বিত্তবানদের কাছে মানবিক সাহায্যের আবেদন করেছেন মৃত্যু পথযাত্রী সেলিম রেজার স্বজনরা।
জানা গেছে, উপজেলার ফুলসারা গ্রামের মৃত আরশাদ আলী মাষ্টারের ছেলে সেলিম রেজা (৫৮)। তিনি পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী ছিলেন। ব্যবসা ও মাঠের জমিতে ফসল ফলিয়ে বেশ ভালই চলত তার সংসার জীবন। কিন্তু আজ থেকে ১০ বছর আগে তিনি নানান জটিল রোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন। এ সময় তিনি দেশের নামকরা সকল চিকিৎসকের কাছে চিকিৎসা গ্রহণ করেন। দীর্ঘ ১০ বছর চিকিৎসা করাতে গিয়ে তার মাঠের সমুদয় জায়গাজমি বিক্রি করা হয়ে গেছে। অসুস্থতার কারণে ব্যবসাও বন্ধ। এমন পরিস্থিতির মধ্যে গত ২ মাস পূর্বে তিনি হঠাৎ মারাত্মক অসুস্থবোধ করেন। স্বজনরা দ্রুত যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। চিকিৎসকরা নানা পরীক্ষা নিরিক্ষা শেষে জানান তার দুটি কিডনি বিকল হয়ে পড়েছে। এরপর থেকে তিনি যশোরের কুইন্স হাসপাতালে ডাক্তার উবাইদুল কাদির উজ্জলের তত্ত্ববধানে চিকিৎসাধীন আছেন।
সেলিম রেজার স্বজনরা জানান, চিকিৎসকরা বলেছেন তাকে বাঁচিয়ে রাখতে হলে অন্তত পক্ষে একটি কিডনি সংযোজন করতে হবে। অথবা প্রতি সপ্তাহে ২ থেকে ৩ বার ডাইলসিস করতে হবে। একবার ডাইলসিস করতে হলে সব মিলিয়ে ৫ থেকে ৬ হাজার টাকা খরচ হচ্ছে। গত ২ মাসে প্রায় ৩ লাখ টাকা ব্যয় হয়ে গেছে। বর্তমানে তাদের পক্ষে টাকা যোগাড় করা একেবারেই অসম্ভব হয়ে উঠেছে। সেলিম রেজার এক ছেলে ও এক মেয়ে তারা সকলেই পড়ালেখা করে। ছেলে স্থানীয় একটি মাদ্রাসার ১০ শ্রেণীর ছাত্র আর মেয়ে অনার্স ৩য় বর্ষের।
সন্তানরা অশ্রুশিক্ত কন্ঠে বলে, পিতার অনেক আশা ছিল আমরা ভাই বোন মানুষের মত মানুষ হব, বড় হয়ে পিতাকে সাহায্য করবো। কিন্তু সব কিছুই যেন এখন এলোমেলো হতে বসেছে। পিতাকে সুস্থ অবস্থায় দেখতে সন্তানরা পাগল প্রায়। এক সময়ের গরীবের বন্ধু বলে এলাকায় পরিচিত সদা হাস্যোজ্জল সেলিম রেজা সুন্দর এই পৃথিবীতে বাঁচতে চায়। তাকে সুস্থ করে তুলতে অনেক টাকার প্রয়োজন। সমাজে অনেক দানশীল ব্যক্তি আছেন যাদের একটু সহযোগিতা পেলে হয়ত তিনি আবার সকলের মাঝে সুস্থ হয়ে ফিরে আসতে পারবেন। তাই অসহায় সেলিম রেজার স্বজনরা সমাজের বিত্তবানদের নিকট মানবিক সাহায্যের আবেদন করেছেন। যোগাযোগের ঠিকানা- মোবাইল-০১৭১৯২৬৬১৪১, ইসলামী ব্যাংক চৌগাছা শাখার সঞ্চয়ী হিসাব নং ২০৫০২৭৫০২০২৫২৫২১৮, বিকাশ নং ০১৭১৯২৬৬১৪১।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version