Site icon suprovatsatkhira.com

খুলনার যোগিপোলায় ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক সংযোগ, দুর্ঘটনার শংকা

ফুলবাড়ীগেট (খুলনা) প্রতিনিধি: খুলনার যোগিপোল ইউনিয়নের তেলিগাতী, যাব্দিপুর, যোগিপোলের বিভিন্ন এলাকায় বাঁশ দিয়ে, গাছের সাথে, পুকুরের পাশ দিয়ে এবং বাগানের মধ্য দিয়ে ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। এতে যে কোন মুহূর্তে বড় ধরণের দুর্ঘটনাসহ প্রাণহানির আশংকা করছে স্থানীয়রা।
সরেজমিন ঘুরে দেখা গেছে, নগরীর খানজাহান আলী থানা এবং আড়ংঘাটা থানা এলাকার যোগিপোল ইউনিয়নের ২নং ওয়ার্ডের তেলিগাতী খুটির ঘাট জামে মসজিদের পিছনের বিদ্যুতের পোল থেকে প্রায় ৩০/৪০টি বৈদ্যুতিক মিটার আনুমানিক ৩শ থেকে ৪শ গজ টু-টোয়েন্টি বৈদ্যুতিক লাইন গাছের মধ্যে দিয়ে, কোথাও কোথাও চিকন বাঁশের দিয়ে টানা হয়েছে। এই এলাকায় অনেক স্থানে এক সাথে ১০/১২টি বৈদ্যুতিক তারের লাইন একত্র করে রাস্তার উপর অথবা পুকুরের উপর দিয়ে নেওয়া হয়েছে।
স্থানীয় জিএম এনামুল কবির জানান, বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ নিময় নীতির তুয়াক্কা না করে অবৈধ ভাবে অনিয়ম এবং সমন্বয়হীনতার মাধ্যমে বিপদজনক এই কাজ গুলো করা হয়েছে। তিনি যথাযথ অনুসন্ধান করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
এ ব্যাপারে যোগিপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আনিছুর রহমান বলেন, নিয়মের বাইরে গিয়ে বিপদজনক ঝুঁকিপুর্ণ সংযোগ না দেওয়া হয় সেদিকে খেয়াল রাখতে হবে। তিনি উল্লেখিত সংযোগের বিষয় জরুরী ভিত্তিতে ৮/১০টি বৈদ্যুতিক পোল স্থাপনের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের আহবান জানান।
নিয়ম বহিরভুত ভাবে বিদ্যুৎ সংযোগ স্থাপন এবং ঝুকিপূর্ণ লাইন নেওয়ার বিষয়ে বিদ্যুত বিক্রয় ও বিতরণ কেন্দ্র-২ এর নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়র মামুনুর রহমান উল্লিখিত বিষয়টি অবহিত আছেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version